Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ মারা গেছেন

মৃত্যুর আগে শেষ টুইট-বার্তায় কাশ্মীর ইস্যুতে সমর্থন জানিয়ে নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানান তিনি

আপডেট : ০৭ আগস্ট ২০১৯, ১২:৩১ এএম

ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ আর নেই। মঙ্গলবার (৬ আগস্ট) সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হলে তাকে হাসপাতালে নেওয়া হয়। এসময় কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

এই বিজেপি নেতা দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। শারীরিক অসুস্থতার কারণে এবছর লোকসভা নির্বাচনেও অংশ নেননি তিনি। তবে বিভিন্ন ইস্যুতে সোশ্যাল মিডিয়ায় আগের মতোই সক্রিয় ছিলেন।

সম্প্রতি ভারতীয় সংসদে তিন তালাক বিল পাস হওয়া নিয়ে নরেন্দ্র মোদীকে অভিনন্দনও জানান তিনি। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার সিদ্ধান্তেও সমর্থন জানিয়ে টুইট করেন তিনি। টুইটে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

মঙ্গলবার সন্ধ্যা ৭টা ৫৩মিনিটে শেষ টুইটটি করেন তিনি। টুইটে কাশ্মীর সিদ্ধান্ত নিয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশে লেখেন, "প্রধানমন্ত্রীজি আপনাকে অভিনন্দন। অসংখ্য ধন্যবাদ। বেঁচে থাকতে এই দিনটা দেখার অপেক্ষাতেই ছিলাম।’’

সুষমা স্বরাজের আকস্মিক মৃত্যুতে টুইটারে শোকপ্রকাশ করেছেন মোদী। তিনি লেখেন, “অসাধারণ বক্তা ও সাংসদ ছিলেন সুষমাজি। দলের সকলে তাকে সম্মান করতেন। আদর্শ ও বিজেপির স্বার্থ নিয়ে কখনওই আপস করেননি। দলের উন্নতিতে বিরাট ভূমিকা ছিল তার।“

About

Popular Links