Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

সোলায়মানিকে হত্যা: কী বলছে হামাস, হিজবুল্লাহ

বিশ্বের সব মুজাহিদের দায়িত্ব হলো জেনারেল সুলাইমানির রক্তের ন্যায়সঙ্গত বদলা নেওয়া

আপডেট : ০৩ জানুয়ারি ২০২০, ০৭:৩৯ পিএম

ইরানের ইসলামি বিপ্লবী গার্ডস বাহিনীর (আইআরজিসি) কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার পর ইরান সমর্থিত প্রতিরোধ সংগঠনগুলোও কঠোর প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। 

বিশ্বের সব মুজাহিদের দায়িত্ব হলো জেনারেল সুলাইমানির রক্তের ন্যায়সঙ্গত বদলা নেওয়া মন্তব্য করে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, আমরা শহীদ সুলাইমানির পথে আমাদের যাত্রা অব্যাহত রাখব, আমরা তার এই যাত্রাকে পরিপূর্ণতা দেব ও তার লক্ষ্য বাস্তবায়ন করব এবং সব ফ্রন্টে তার পতাকা উড়াবো।

তিনি আরও বলেছেন, জেনারেল কাসেম সুলাইমানির চূড়ান্ত লক্ষ্য ছিল শাহাদৎ। তার এই মহান শাহাদৎ ও চূড়ান্ত সাফল্যে আমার ঈর্ষা হচ্ছে।


আরও পড়ুন - সোলায়মানিকে হত্যা: যুদ্ধে জড়াচ্ছে ইরান?


ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের পক্ষ থেকে দেওয়া বিবৃতি বলা হয়, জেনারেল কাসেম সুলাইমানি ফিলিস্তিনের প্রতিরোধ সংগ্রামের প্রতি ব্যাপক সহযোগিতা করেছেন। তিনি ইসরাইলকে ধ্বংসের জন্য জিহাদকে প্রাধান্য দিয়েছিলেন। ইসরাইলের সমর্থনে মধ্যপ্রাচ্যে সহিংসতা ও উত্তেজনা সৃষ্টির লক্ষ্যেই আমেরিকা এসব অপরাধযজ্ঞ চালাচ্ছে। ফিলিস্তিনের ইসলামিক জিহাদ আন্দোলনও এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছে।

ইয়েমেনের হুথি আনসারুল্লাহর নেতা আব্দুল মালিক বদরউদ্দিন হুথি বলেছেন, আমেরিকা এই অপরাধের জন্য অনুশোচনা করতে বাধ্য হবে। এর ফলে প্রতিরোধ ফ্রন্টের মধ্যে ঐক্য ও সংহতি জোরদার হবে।

ইরাকের শীর্ষ আলেম আয়াতুল্লাহ সিস্তানি বলেন, আইআরজিসির প্রধান কাসেম সুলাইমানি ও ইরাকের হাশদ আশ শাবির উপ-প্রধান আবু মাহদি আল মুহানদিসকে হত্যার কোনো ব্যাখ্যা থাকতে পারে না।


আরও পড়ুন - সোলায়মানির স্থলাভিষিক্ত হলেন এসমাইল ঘানি

About

Popular Links