Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

চোখের জলে সোলাইমানিকে বিদায় জানালেন খামেনি (ভিডিও)

আগামী মঙ্গলবার নিজের প্রদেশ কেরমানে কাশেম সোলাইমানিকে দাফন করা হবে

আপডেট : ০৬ জানুয়ারি ২০২০, ০৩:০৩ পিএম

ইরানে রেভ্যুলিউশনারি গার্ডস কর্পসের (আইআরজিসি) অভিজাত শাখা কুদস ফোর্সের প্রধান কাশেম সোলাইমানির জানাজা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৫ জানুয়ারি) তেহরান বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে স্থানীয় সময় সাড়ে ৯টায় অনুষ্ঠিত এই জানাজায় ইমামমতি করেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনি।

জানাজা পড়ানোর সময় অঝোরে কাঁদতে দেখা যায় ইরানের সর্বোচ্চ নেতাকে। বার্তা সংস্থা এএফপি সোলাইমানির জানাজার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে প্রকাশ করেছে। ভিডিওটিতে দেখা যায়, সোলাইমানির জানাজার ইমামমতি করার সময় ইরানের সর্বোচ্চ নেতার চোখ দিয়ে গড়িয়ে পড়ছে অশ্রু। অশ্রুসিক্ত চোখেই বন্ধুকে শেষ বিদায় জানান আয়াতুল্লাহ খামেনি।


এর আগে শনিবার বিকেলে মার্কিন হামলায় নিহত জেনারেল কাশেম সোলাইমানির মৃতদেহ তেহরানে পৌঁছায়। সেখান থেকে তার মরদেহ মাশহাদে ইমাম রেজার মাজারে নিয়ে যাওয়া হয়। পরে তেহরান বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে নিয়ে যাওয়া হয় সোলাইমানির মরদেহ। আগামী মঙ্গলবার নিজের প্রদেশ কেরমানে কাশেম সোলাইমানিকে দাফন করা হবে।

এর আগে শুক্রবার (৩ জানুয়ারি) ভোররাতে বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করার সময় সোলায়মানির বহনকারী গাড়ি লক্ষ্য করে মার্কিনি হেলিকপ্টার থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। এতে ঘটনাস্থলেই নিহত হন তিনি। এসময় তার সঙ্গে থাকা ইরাকের হাশদ আশ-শাবি বাহিনীর উপপ্রধান আবু মাহদি আল-মুহানদিসেরও মৃত্যু হয়।

About

Popular Links