Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

কিকি চ্যালেঞ্জের শাস্তি স্টেশন পরিস্কার !

বাংলাদেশ থেকেও এই চ্যালেঞ্জে অংশগ্রহণকারীদের ভিডিও পোস্ট হয়েছে।

আপডেট : ০৯ আগস্ট ২০১৮, ১০:৪৯ পিএম

কানাডিয়ান শিল্পী ড্রেকের কিকি চ্যালেঞ্জের অত্যাচারে ত্যাক্ত-বিরক্ত হয়ে গেছেন ভারতের মুম্বাই শহরের পুলিশ। আর তাই হয়তো অভিনব উদ্যোগ এবং শাস্তির ব্যবস্থা নিচ্ছেন তারা। 

সম্প্রতি রেলস্টেশনে তিন যুবক এই ধরনের কাজ করায়, তাদেরকে স্টেশন পরিস্কার করার শাস্তি দিয়েছেন দেশটির ম্যাজিস্ট্রেট। সম্প্রতি সংবাদমাধ্যম বিবিসি নিজ প্রতিবেদনে বিষয়টি সম্পর্কে জানিয়েছে।

বিবিসি’র প্রতিবেদনের বরাতে জানা গেছে, রেলস্টেশনে ‘কিকি চ্যালেঞ্জ’ পারফর্ম করেন ওই তিন যুবক। পরে ইউটিউবে সেই ভিডিও ছেড়ে ২০ লাখের উপর ভিউ পান তারা। কিন্তু, পুলিশ কর্মকর্তারা প্রথমে ইউটিউব ভিডিও এবং পরবর্তীতে সিসিটিভি ফুটেজ দেখে তাদের খুঁজে বের করে গ্রেফতার করেন এবং স্টেশন পরিস্কারের অভিনব এই শাস্তি দেন।

এ প্রসঙ্গে ভারতের ভিরার স্টেশনের সিনিয়র রেলওয়ে কর্মকর্তা বলেন, “আমরা ইউটিউব এবং সিসিটিভি ফুটেজে দেখেছি তারা ভিরার স্টেশনে এই কাজ করছেন।” এদিকে, ম্যাজিস্ট্রেট শাস্তি দেওয়ার সময় বলেছেন, “আপনারা ভুল কাজ করার শাস্তি হিসেবে আগামী তিনদিন রেলস্টেশন পরিস্কার করে জন সচেতনতা বৃদ্ধিতে সহযোগিতা করবেন। এটি আপনাদের জন্য তো বটেই, অন্যদের জন্যও বিপদ ডেকে আনবে।”

কানাডিয়ান শিল্পী ড্রেকের ইন মাই ফিলিংস বা কিকি চ্যালেঞ্জে ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশের নাগরিক অংশ নিয়েছে। ইতোমধ্যেই কিকি চ্যালেঞ্জের অসংখ্য ভিডিও পোস্ট হয়েছে অনলাইনে। কিছুদিন আগে বাংলাদেশ থেকেও এই চ্যালেঞ্জে অংশগ্রহণকারীদের ভিডিও পোস্ট হয়েছে। এই চ্যালেঞ্জে গান ছেড়ে, গাড়ি থেকে বের হয়ে নাচতে দেখা যায় অংশগ্রহণকারীদের। বিশ্বের একাধিক দেশের সরকার ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চ্যালেঞ্জটিতে অংশগ্রহণকারীদের ঝুঁকি থেকে বাঁচাতে সতর্কবার্তা প্রচার করছে।

ভারতও এর ব্যতিক্রম করছে না বলেই জানিয়েছে বিবিসি।     


ভারতে তিন যুবকের ভাইরাল হওয়া ওই ভিডিওটি ‘ফাঞ্চো এন্টারটেইনমেন্ট’ নামে ইউটিউবে ছাড়া হয়েছিল। এতোকিছুর পরেও ‘ফাঞ্চো এন্টারটেইনমেন্ট’ জানিয়েছে, “বন্ধুরা, সবকিছু ঠিক আছে। আমরা ভালো আছি। আপনারা আমাদের পরবর্তী ভিডিওতে আপডেট পাবেন। সে পর্যন্ত আমাদের সঙ্গেই থাকুন।” 


About

Popular Links