Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত

আক্রান্ত ওই রোগী চীনের উহান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

আপডেট : ৩০ জানুয়ারি ২০২০, ০৪:১৭ পিএম

ভারতে প্রথম নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে। দক্ষিণ কেরালায় এক ব্যক্তি নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) একটি বিবৃতিতে জানিয়েছে ভারত সরকার।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, আক্রান্ত ওই রোগী চীনের উহান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। সম্প্রতি তিনি চীন থেকে দেশে ফেরেন। তবে, বর্তমানে ওই শিক্ষার্থীর অবস্থা স্থিতিশীল আছে বলে জানিয়েছেন তার চিকিৎসকেরা। তাকে একটি হাসপাতালে সম্পূর্ণ আলাদাভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।


আরও পড়ুন: চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৭০ 


ভারতের এক উর্ধতন সরকারি কর্মকর্তা সাংবাদিকদের বলেন, করোনাভাইরাসের উৎপত্তিস্থল উহান থেকে ভারতীয়দের ফেরত আনাটা সঠিক সিদ্ধান্ত নয়। কারণ এর ফলে ভারতে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার বড় আশঙ্কা থাকে। কিন্তু দেশের জনগণের, বিশেষ করে ছাত্রদের চাপের কারণে তাদের ফিরিয়ে আনা হয়েছে। শিক্ষার্থীদের অভিভাবকদের চাপের কারণে তাদের ফিরিয়ে আনতে একটি বিমান সবসময় প্রস্তুত রাখতে হচ্ছে।

এদিকে, চীনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭,৭১১ জনে। গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। চীন সরকার জানিয়েছে এখনও পর্যন্ত করোনাভাইরাসে ১৭০ জনের মৃত্যু হয়েছে।

About

Popular Links