Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস আতঙ্কের জেরে হংকংয়ে টয়লেট পেপার ডাকাতি!

রীতিমত অস্ত্রের মুখে কয়েকশ’ টয়লেট টিস্যু ছিনতাই করে পালিয়ে যায় ডাকাতরা

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০৪:৪৫ পিএম

চীনে করোনাভাইরাসের প্রভাবে গৃহস্থালী সামগ্রী বিশেষ করে মাস্ক ও হাত পরিষ্কার করার দ্রব্য বা হ্যান্ড স্যানিটাইজার, টয়লেট, টিস্যু ইত্যাদি পাওয়াটা রীতিমত দুষ্কর হয়ে পড়েছে। এমনকি নিত্য প্রয়োজনীয় এসব পণ্য ডাকাতির ঘটনা পর্যন্ত ঘটছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালের দিকে হংকংয়ের মং কক জেলায় এ চুরির ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি। রীতিমত অস্ত্র-শস্ত্র নিয়ে শত শত টয়লেট টিস্যু রোল চুরি করেছে ডাকাতরা, এমনটিও ওই প্রতিবেদনে জানিয়েছে বিবিসি। ওই এলাকাটিতে "ট্রায়াড" বা সশস্ত্র গ্যাং থাকার ইতিহাস রয়েছে।

প্রতিবেদনটিতে পুলিশের বরাত দিয়ে বলা হয়েছে, হংকংয়ের মং কক জেলায় ছুরি হাতে কয়েকজন ব্যক্তি একটি সুপারমার্কেটের বাইরে এক সরবরাহকারী ব্যক্তির কাছ থেকে ৬০০ টয়লেট টিস্যুর রোল ছিনিয়ে নেয়। যার বাজারমূল্য ১,৬৯৫ হংকং ডলার বা ২১৮ মার্কিন ডলার। 

পুলিশের এক মুখপাত্র জানায়, "ছুরি হাতে নিয়ে তিনজন ব্যক্তি একজন সরবরাহকারীকে শাসিয়ে টয়লেট টিস্যুগুলো নিয়ে যায়।"

তবে চুরি করে পার পায়নি ডাকাতরা। স্থানীয় একটি সংবাদমাধ্যমের বরাতে বিবিসি’র ওই প্রতিবেদনে পুলিশ কর্তৃক দুই ব্যক্তিকে গ্রেফতার, এমনকি চুরি হওয়া টয়লেট টিস্যুর উদ্ধারের কথাও  জানানো হয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের প্রভাবে সিঙ্গাপুরেও টয়লেট টিস্যু, হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্কের মতো পণ্যগুলোর ক্রয় অস্বাভাবিক হারে বেড়ে গেছে।

About

Popular Links