Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতে ট্রাম্পের নিরাপত্তায় হনুমান মোতায়েন

ট্রাম্প ও মেলানিয়ার পাশাপাশি ভারত সফরে আসছেন ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প ও তার স্বামী জেরাড কুশনার

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ০৫:১৪ পিএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি ভারত সফরে আসছেন। এ নিয়ে দেশটিতে নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা। সব রকম আপদ থেকে ট্রাম্পকে রক্ষা করতে রক্ষীবাহিনীর পাশাপাশি মোতায়েন করা হবে প্রশিক্ষণপ্রাপ্ত পাঁচটি হনুমানও। 

সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, সোমবার (২৪ ফেব্রুয়ারি) ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে তাজমহল দেখতে আগ্রায় যাবেন মার্কিন প্রেসিডেন্ট। আর সেখানে সফরকারীদের জন্য বড় একটি সমস্যা বানরের উৎপাত। তাই বানর ঠেকাতে প্রশিক্ষণপ্রাপ্ত হনুমান মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

জানা গেছে ট্রাম্প ও মেলানিয়ার পাশাপাশি ভারত সফরে আসছেন ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প ও তার স্বামী জেরাড কুশনারও। এছাড়াও থাকবেন অন্য মার্কিন কর্মকর্তারা।  

ভারতীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী, ২৪ ফেব্রুয়ারি আহমেদাবাদ পৌঁছাবেন ট্রাম্প। সেখান থেকে আগ্রা হয়ে দিল্লি যাবেন তিনি। পরদিন ২৫ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি ভবনে ট্রাম্প এবং মেলানিয়াকে বিশেষ সম্মান জানানো হবে। সেখান থেকে মহাত্মা গান্ধীর স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে যাবেন তারা। এরপর ঐতিহাসিক হায়দ্রাবাদ হাউসে ট্রাম্প ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বিপাক্ষিক আলোচনায় বসার কথা রয়েছে।

About

Popular Links