• বুধবার, নভেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৩০ রাত

দেখা মিলেছে সৌদি যুবরাজের

  • প্রকাশিত ০৩:৪৩ বিকেল মে ২৪, ২০১৮
e0cc1c5fe58c831cd59c3307f63df9c3-5b057c5382618-1527154941049.jpg

প্রায় একমাস ধরে লোকচক্ষুর আড়ালে থাকার পর প্রকাশ্য কর্মসূচিতে অংশ নিয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। বুধবার সৌদি স্পোর্টস কর্তৃপক্ষ থেকে টুইটারে প্রকাশ করা একটি ছবিতে রাশিয়া বিশ্বকাপগামী ফুটবল দলের সঙ্গে দেখা যায় তাকে। এছাড়া আগের দিন মঙ্গলবার তিনি জেদ্দার আল সালাম প্রাসাদে তিনি সৌদি   অর্থনৈতিক ও উন্নয়ন কাউন্সিলের বৈঠকে সভাপতিত্ব করেন বলেও জানানো হয়। গত এপ্রিলে রিয়াদে সৌদি বাদশাহর বাসভবনের বাইরে গোলাগুলির ঘটনার পর থেকেই লোকচক্ষুর আড়ালে ছিলেন সৌদি যুবরাজ।

গত মাসে রিয়াদের বাদশাহ সালমানের রিয়াদের বাসভবন  আল খোজামা রাজপ্রাসাদের বাইরে গোলাগুলির খবর সামনে আসে। তখন থেকেই প্রকাশ্যে দেখা যায়নি সৌদি আরবের বর্তমান যুবরাজ ৩২ বছর বয়সী মোহাম্মদ বিন সালমানকে। তার এই রহস্যজনক অনুপস্থিতির সুযোগে আঞ্চলিক প্রতিদ্বন্দ্বী ইরান   ও রাশিয়ার সংবাদমাধ্যমে তার মৃত্যুর গুজব প্রকাশ করে।এর জবাবে গত সপ্তাহে যুবরাজের কার্যালয় সথেকে তার কয়েকটি ছবি প্রকাশ করে। তবে তখন কবে কোথায় ওই ছবি ছবি তোলা হয়েছিল তা জানানো হয়নি। 

সৌদি আরবের সংবাদপাত্র আল আরাবিয়ার খবরে বলা হয়েছে মঙ্গলবার জেদ্দার আল সালাম প্রাসাদের সৌদি অর্থনৈতিক ও উন্নয়ন কাউন্সিলের বৈঠকে সভাপতিত্ব করেন। সৌদি প্রেস এজন্সির খবরে বলা হয় বৈঠকে বেশ কয়েকটি ইস্যুতে প্রয়োজনীয় দিক নির্দেশনাও দিয়েছেন তিনি। 

এর পরদিন সৌদি যুবরাজের একটি ছবি প্রকাশ করে দেশটির স্পোর্টস কর্তৃপক্ষ। ওই ছবিতে তাকে রাশিয়া ফুটবল বিশ্বকাপগামী সৌদি দলের সঙ্গে তাকে দেখা যায়। সৌদি স্পোর্টস কর্তৃপক্ষের চেয়ারম্রান তুর্কি আল শেখ এই ছবিটি টুইট করে লেখেন বিশ্বকাপ মিশন শুরুর আগে সৌদি যুবরাজ জাতীয় দলের খেলোয়াড়দের স্বাগত জানান। আল্লাহর ইচ্ছায় তারা আমাদের আশা পুরণ করবে।