• সোমবার, জানুয়ারী ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪৫ রাত

৫ অবৈধ সন্তানের পিতা ইমরান: রেহাম

  • প্রকাশিত ০৭:২৪ রাত জুলাই ১৩, ২০১৮
download-1531488190965.jpg
পিটিআই চেয়ারম্যান এবং পাকিস্তানের জাতীয় দলের সাবেক ক্রিকেটার ইমরান খান। ছবি: রয়টার্স

রেহাম খানের দাবি মোতাবেক, ইমরান খান তার অবৈধ পাঁচ সন্তান থাকার কথা স্বীকার করেছেন। যাদের একাধিক ভারতীয় এবং সবচেয়ে বড় সন্তানের বয়স ৩৪।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান এবং দেশটির জাতীয় দলের সাবেক ক্রিকেটার ইমরান খান পাঁচ অবৈধ সন্তানের পিতা, সম্প্রতি এমন তথ্যই জানালেন তার সাবেক স্ত্রী রেহাম খান। নিজ আত্মজীবনীতে বিষয়টি নিয়ে বিস্তারিত লিখেছেন এই ব্রিটিশ নারী সাংবাদিক।

বিভিন্ন অনলাইন সংবাদমাধ্যমের বরাতে জানা গেছে, বৃহস্পতিবার যুক্তরাজ্যে প্রকাশিত হয়েছে পাকিস্তান বংশোদ্ভুত ব্রিটিশ সাংবাদিক রেহাম খানের আত্মজীবনী ‘রেহাম খান’। বইটিতে তিনি ইমরান খানের রাজনৈতিক কর্মকাণ্ড ও যৌনজীবন এবং সাবেক এই ক্রিকেটারের সঙ্গে কাটানো বিবাহিত জীবনের ১০ মাস সম্পর্কিত নানা বিষয় তুলে ধরেছেন। 

রেহাম খান ছিলেন ইমরান খানের দ্বিতীয় স্ত্রী। ২০১৫ সালের জানুয়ারিতে তাদের বিয়ে হলেও, ১০ মাসের মাথায় বিচ্ছেদ হয় এই জুটির। বিচ্ছেদের পর রেহাম আত্মজীবনী লেখা শুরু করেন। আত্মজীবনীর একটি অধ্যায়ের অংশবিশেষে তিনি দাবি করেন, ইমরান খানের পাঁচ জন অবৈধ সন্তান রয়েছেন। এ বিষয়ে ইমরান খানের সঙ্গে হওয়া এক কথপোকথনও আত্মজীবনীতে হুবহু তুলে ধরেছেন তিনি।

রেহাম খানের দাবি মোতাবেক, ইমরান খান তার অবৈধ পাঁচ সন্তান থাকার কথা স্বীকার করেছেন। যাদের একাধিক ভারতীয় এবং সবচেয়ে বড় সন্তানের বয়স ৩৪। এ ছাড়াও রেহাম খান দাবি করেছেন, নিজেদের বিবাহিত জীবন রক্ষার স্বার্থে ওই সব নারীরা বিষয়টি জনসম্মুখে আনছেন না। 

আত্মজীবনী প্রসঙ্গে রেহাম খান জানিয়েছেন, “আমি আমার ভুলগুলো জানিয়েছি। যাকে আমি বিয়ে করেছিলাম, তাকে কেন বিয়ে করেছিলাম। এগুলো এমন কিছু তথ্য, যেগুলো থেকে নারীদের সতর্ক থাকা উচিত। আমার লক্ষ্য সচেতনতা বৃদ্ধি করা এবং মানুষ হিসেবে আমরা কোথায় ভুল করেছি, সে সম্পর্কে পরামর্শ দেওয়া। যখন তারা ভোট দিতে যাবে, এটি তাদের সহায়তা করবে।” 

উল্লেখ্য, চলতি বছরের জুনে রেহামের পাণ্ডুলিপির কিছু অংশ অনলাইনে ফাঁস হয়, যা নিয়ে পরবর্তীতে পাকিস্তানের রাজনৈতিক অঙ্গনে ঝড় উঠে। পিটিআই-এর অনেক নেতা মনে করেন, অন্য দল, বিশেষ করে অযোগ্য ঘোষিত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দলের কাছ থেকে অর্থ নিয়ে, ইমরানকে ছোট করতে, তার সাবেক স্ত্রী এই বই লিখেছেন। বিষয়টি নিয়ে অনেক নেতা টুইটও করেছিলেন।