• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:১৯ রাত

সন্তানকে দুগ্ধপান করিয়ে সমালোচনায় মডেল মা

  • প্রকাশিত ০৭:১৩ রাত জুলাই ১৭, ২০১৮
  • সর্বশেষ আপডেট ০৭:১৫ রাত জুলাই ১৭, ২০১৮
breastfeedingmodelmom-1531832932792.jpg
সন্তানকে দুগ্ধপান করিয়ে সমালোচনায়। ছবি: সংগৃহীত

একদিকে যেমন তার কাজটিকে ‘অনুপ্রেরণাদায়ক’ বলে প্রশংসা করা হচ্ছে অন্যদিকে তাকে ‘মনোযোগ আকর্ষণকারী’ বলে অসম্মানিতও করা হচ্ছে।

মিয়ামিতে অনুষ্ঠিত এক ফ্যাশন শোতে ক্যাটওয়াকের সময় একজন মডেলের নিজের সন্তানকে দুগ্ধপানের ঘটনাটি উপস্থিত দর্শকদের মধ্যে রীতিমত হইচই ফেলে দিয়েছে।   

রোববার মিয়ামিতে অনুষ্ঠিত হয় আমেরিকার স্পোর্টস ম্যাগাজিন স্পোর্টস ইলাস্ট্রেটেডের বার্ষিক সুইমস্যুট শো।  সেই শো-এর মডেল মায়া মার্টিন।  র‍্যাম্পে ক্যাটওয়াকের সময় করলেন এক অবাক কাণ্ড। আর তাতেই ধুন্ধুমার ঘটে যায় উপস্থিত দর্শকের মাঝে। কি এমন করলেন তিনি? 

মডেল মা মায়া মার্টিনের আদরের কন্যাশিশু আরিয়া। পাঁচ মাসের শিশুটিকে কোলে নিয়ে মায়া দুগ্ধপান করাতে করাতে র‍্যাম্পে ক্যাটওয়াক করলেন। তাতেই ঘটল বিপত্তি!  

আর এ খবরটাই পত্রিকাগুলোর শিরোনামে চলে এসেছে। এরকম প্রতিক্রিয়ায় বিস্মিত মায়া তার ইনস্টাগ্রামের পেজে বলেন, ‘আমি বিশ্বাস করতে পারছিনা আমি আর আমার মেয়ে সংবাদপত্রের শিরোনামে চলে এসেছি শুধু মাত্র আমার নিত্যকার কাজগুলোর একটি কাজ করার জন্যই!’

যদিও সামাজিক গণমাধ্যমগুলোতে তাকে নিয়ে বেশ প্রশংসাই হচ্ছে। একদিকে যেমন তার কাজটিকে ‘অনুপ্রেরণাদায়ক’ বলে প্রশংসা করা হচ্ছে অন্যদিকে তাকে ‘মনোযোগ আকর্ষণকারী’ বলে অসম্মানিতও করা হচ্ছে। 

তিনি সোনালি রঙের বিকিনি পরে তার কন্যাসন্তানকে দুগ্ধপান করাতে করাতেই ক্যাটওয়াকে আসেন। আশপাশের উচ্চ শব্দে চলতে থাকা গান আর ভিড়ের হইচই থেকে নিরাপদে রাখতে বাচ্চাটির কানে হেডফোন থাকতে দেখা যায়। 

মায়া পরবর্তীতে লেখেন, ‘আমার মা হবার গল্প আর ক্যাটওয়াকের সময় তাকে দুগ্ধপান করানো তো খুবই স্বাভাবিক একটি ব্যাপার’। 

এ ঘটনার পর সমর্থন জানিয়ে তাকে ইনস্টাগ্রামে বার্তা পাঠান অনেকেই। 

কেউ কেউ আবার ধন্যবাদও জানিয়েছেন দুগ্ধপানের ব্যাপারটি স্বাভাবিকিকরণের  জন্য এরকম একটি সাহসী পদক্ষেপ নেয়ায়।  

বলা বাহুল্য, সবাই ব্যাপারটিকে সমানভাবে সমর্থন দেননি। তাতে কিন্তু আরিয়ার মডেল মা মায়া একটুও বিচলিত না। 

উল্লেখ্য, মায়া মার্টিন এই বছরের শো-এর জন্য ১৬জন চূড়ান্ত প্রতিযোগীদের একজন হিসেবে নির্বাচিত হন।