• বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

পুতিনের সাথে করমর্দন, আতঙ্কিত মেলানিয়া

  • প্রকাশিত ০৯:৫৭ রাত জুলাই ১৯, ২০১৮
melania-trump-1532015466623.jpg
ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে মেলানিয়া, ট্রাম্প, পুতিন। ছবি: সংগৃহীত

আরন ম্যাককর্ড নামের একজন টুইটারে লিখেছেন: ‘তাকে (মেলানিয়া) দেখে মনে হচ্ছে মাত্রই তিনি একজন শয়তানের চোখের দিকে তাকিয়েছেন। ওই কক্ষের শুধু একজনই বুঝতে পেরেছেন ওই ব্যক্তি (পুতিন) সত্যিকার অর্থে কতটা ভয়াবহ।’

গত ১৬ জুলাই (সোমবার) ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে অনুষ্ঠিত হয় ট্রাম্প ও পুতিনের বৈঠক। ট্রাম্পের সঙ্গে ফার্স্টলেডি মেলানিয়াও ছিলেন। 

সেই সময়ের একটি ভিডিওক্লিপে দেখা যায়,ট্রাম্পের সঙ্গে করমর্দন করছেন পুতিন। এরপর তিনি মেলানিয়া ট্রাম্পের সঙ্গেও করমর্দন করেন এবং কথা বলেন। হেসে হেসেই পুতিনের কথার উত্তর দেন মেলানিয়া। কয়েক সেকেন্ড পরই তারা তিনজন ছবি তোলার জন্য ক্যামেরার দিকে মুখ করতেই মেলানিয়ার অভিব্যক্তিতে খানিকটা অস্বাভাবিকতা ধরা পড়ে। তাকে মোটেও খুশি মনে হয়নি।

সেই ভিডিওক্লিপটি এরইমধ্যে ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। মেলানিয়ার ওই অভিব্যক্তির কারণ খোঁজার চেষ্টা করছেন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা ।

সানি কার্টার নামের এক টুইটার ব্যবহারকারী লিখেছেন: মেলানিয়ার চেহারা দেখুন, সে ভীত। তার মনের অবস্থা আমি বুঝতে পারছি।’ আরেকজন লিখেছেন: পুতিনের সঙ্গে করমর্দনের পর মেলানিয়ার চেহারা ও অঙ্গভঙ্গি খেয়াল করুন। তিনি (মেলানিয়া) তাকে (পুতিন) যমের মতো ভয় পান।’ আরন ম্যাককর্ড নামের একজন টুইটারে লিখেছেন: ‘তাকে (মেলানিয়া) দেখে মনে হচ্ছে মাত্রই তিনি একজন শয়তানের চোখের দিকে তাকিয়েছেন। ওই কক্ষের শুধু একজনই বুঝতে পেরেছেন ওই ব্যক্তি (পুতিন) সত্যিকার অর্থে কতটা ভয়াবহ।’

পুতিনের সঙ্গে বৈঠকের পর রুশ হস্তক্ষেপ নিয়ে ট্রাম্পের দেওয়া বক্তব্যকে ঘিরে যখন নানা বিতর্ক চলছে তখনই ইন্টারনেটে ভিডিওটি ছড়িয়ে পড়েছে।