• শনিবার, অক্টোবর ২০, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ০৩:৩৩ বিকেল

মেক্সিকোতে বিমান বিধ্বস্ত, আহত ৮৫

  • প্রকাশিত ০৬:৫৫ সকাল আগস্ট ২, ২০১৮
Mexican plane crash
মেক্সিকোতে বিমান বিধ্বস্ত।ছবি: টুইটার

মেক্সিকোতে উড্ডয়নের পর মুহূর্তে একটি ‍বিমান বিধ্বস্ত হয়েছে, এখন পর্যন্ত ৮৫ জন আহত হয়েছে। নিহতের খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৩১ জুলাই) মেক্সিকোর দুরাঙ্গো রাজ্যের রাজধানীতে এয়ারোমেক্সিকো পরিচালিত এমব্রায়ার বিমান বিধ্বস্ত হয়েছে এমন খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স এবং বিবিসি।  

দুরাঙ্গোর গভর্নর হোসে আইসপুরো তার টুইটারে জানান, বিমানটিতে ১০১ জন যাত্রী থাকলেও এ ঘ্টনায় কারো মৃত্যু হয়নি, তবে ৮৫ জন আহত হয়েছেন যাদের মধ্যে দুই জনের অবস্থা সঙ্কটজনক।  

এয়ারোমেক্সিকোর ফ্লাইট এএম২৪৩১ গুয়াদালুপে ভিক্তোরিয়া আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মেক্সিকো সিটির উদ্দেশ্যে রওনা হয়েছিল। উড্ডয়নের কয়েক মূহুর্ত পরই বিমানবন্দরের কাছে বিমানটি বিধ্বস্ত হয়। স্থানীয় সময় বিকাল প্রায় ৪টার দিকে বিমানটি বিধ্বস্ত হওয়ার সময় এতে ৯৭ জন যাত্রী ও চার ক্রু সদস্য ছিলেন।  

কর্তৃপক্ষ তথ্য অনুযায়ী,  বিধ্বস্ত বিমানের আহত ৩৭ আরোহীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের মধ্যে দুই জনের অবস্থা সঙ্কটজনক। 

গভর্নর আইসপুরো জানিয়েছেন, কোনো সতর্ক সংকেত না দিয়েই বিমানটি নিচে পড়ে যায়; পড়ার আগে একটি ‘ব্যাং’ ধরনের শব্দ শুনেছেন বলে প্রত্যক্ষদর্শীরা তাকে জানিয়েছেন।

এ ঘটনার পর থেকে গুয়াদালুপে ভিক্তোরিয়া আন্তর্জাতিক বিমানবন্দরটি বন্ধ রাখা হয়েছে।