• বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ সকাল

সেনা প্রধানসহ ২০ জনকে ব্যান করেছে ফেইসবুক

  • প্রকাশিত ০৫:৩৭ সন্ধ্যা আগস্ট ২৭, ২০১৮
Facebook Bans Army Chief
মায়ানমার সেনা প্রধান। ছবি : রয়টার্স

“আমরা ২০ জন বার্মিজ কর্মকর্তা এবং বেশ কিছু সংস্থার পেজ ব্যান করেছি ফেইসবুক থেকে”

নিজেদের প্লাটফর্ম থেকে বেশ কয়েকজন মায়ানমার সামরিক কর্মকর্তার প্রোফাইল, অ্যাকাউন্ট, পেইজ মুছে দিয়েছে ফেইসবুক। সোমবার এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি। প্রতিষ্ঠানটির তরফ থেকে জানানো হয়েছে, কনটেন্ট পর্যালোচনা করে ‘বিদ্বেষমূলক কথাবার্তা ও ভুল তথ্য’ ছড়ানোর জন্যই এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

এক প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সোমবার (২৭ আগস্ট) নিউজরুম ব্লগপোস্টে বিষয়টি সম্পর্কে নিশ্চিত করে বিবৃতি দিয়েছে প্রতিষ্ঠানটি।

ফেইসবুকের ওই ব্লগপোস্ট বিবৃতিতে বলা হয়েছে, “সুনির্দিষ্ট করে বলতে গেলে আমরা ২০ জন বার্মিজ কর্মকর্তা এবং বেশ কিছু সংস্থার পেজ ব্যান করেছি ফেইসবুক থেকে –এর মধ্যে সামরিক বাহিনীর প্রধান সিনিয়র জেনারেল মিন অং লেইং, এবং সামরিক বাহিনীর মিয়াওডে টেলিভিশন নেটওয়ার্ক রয়েছে।”

ব্লগপোস্ট বিবৃতিটিতে ফেইসবুক আরও জানিয়েছে, “সবমিলিয়ে আমরা ১৮টি ফেইসবুক অ্যাকাউন্ট এবং ১ কোটি ২০ লাখ ফলোয়ারের ৫২টি ফেইসবুক পেইজ এবং ১টি ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট মুছে দিচ্ছি।”

ইতোমধ্যে বিশ্বের বৃহত্তম সামাজিক যোগাযোগ মাধ্যমটি ফেইসবুক প্লাটফর্মে ভুল তথ্য ছড়ানোর অভিযোগে ১২টি অ্যাকাউন্ট ও ৪৬টি পেইজ মুছে দিয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।