• বুধবার, ফেব্রুয়ারি ১৯, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:১৫ রাত

ইরাকে আত্মঘাতী হামলায় নিহত আট

  • প্রকাশিত ০৫:২৪ সন্ধ্যা আগস্ট ২৯, ২০১৮
ইরাকে আত্মঘাতী গাড়িবোমা হামলা
ইরাকে আত্মঘাতী গাড়িবোমা হামলা। ছবি: রয়টার্স

আত্মঘাতী হামলাটিতে পাঁচ মিলিশিয়া এবং তিনজন সাধারন নাগরিক নিহত হয়েছেন।

ইরাকে আত্মঘাতী গাড়িবোমা হামলায় নিহত হয়েছেন আটজন, আহত হয়েছেন আরও ১২ জন। বুধবার (আগস্ট ২৯) পশ্চিম ইরানের সীমান্তবর্তী নিরাপত্তা চেকপয়েন্টে এ ঘটনাটি ঘটেছে। ওই অঞ্চলের মেয়র সহিংসতার ঘটনাটি সম্পর্কে নিশ্চিত করেছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

হামলার ঘটনা প্রসঙ্গে মেয়র আহমেদ আল-মেহলাওয়ে জানিয়েছেন, সেনাবাহিনী ও শিতি মিলিশিয়ায় অধীনে থাকা কাইম অঞ্চলের ওই চেকপয়েন্টটিতে বোমা সম্বলিত একটি গাড়ি চালিয়ে ঢুকে পড়ে আক্রমণকারী।

মেয়র মেহলাওয়ে আর জানান, আত্মঘাতী এই হামলায় পাঁচ মিলিশিয়া এবং তিনজন সাধারন নাগরিক মারা গেছেন। আহতরা গুরুতর অবস্থায় রয়েছেন বলেও জানিয়েছেন তিনি।          

এদিকে, এ ঘটনা প্রসঙ্গে সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, “কাইম অঞ্চলে নিরাপত্তা বাহিনী একটি কিয়া গাড়িকে সন্দেহ করে এবং গাড়িটিতে বোমা রয়েছে বুঝার পর গুলি চালানো হয়। এতে গাড়িটি বিস্ফোরিত হয় এবং ঘটনাস্থলেই চার নিরাপত্তাবাহিনীসহ তিন সাধারন নাগরিকের মৃত্যু হয়।” 

অন্যদিকে, ইসলামিক স্টেট আত্মঘাতী এই গাড়ি বোমা হামলাটির দায়ভার স্বীকার করেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। ইসলামিক স্টেট হামলার দায়ভার স্বীকার করে জানিয়েছে, হামলাটিতে নিহতের সংখ্যা ২৮।