• বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ সকাল

লন্ডনে তিন বাংলাদেশি মাদক ডিলারের কারাদন্ড

  • প্রকাশিত ০৩:০১ বিকেল সেপ্টেম্বর ৫, ২০১৮
মাদক ব্যবসায়ী
লন্ড‌নের বাঙ্গালীপাড়া টাওয়ার হ্যামলেটসে তিন ব্রিটিশ বাংলা‌দেশি মাদক ডিলারকে কারাদণ্ড দেওয়া হয়েছে। ছবিঃ এএফপি।

গত ১৭ আগস্ট শুক্রবার একই আদালতে ১৬ জনকে মোট ৪৯ বছর এবং ২৩ আগস্ট আরও ৮ জনকে মোট ২৪ বছর কারাদণ্ড দেওয়া হয়।

লন্ড‌নের বাঙ্গালীপাড়া টাওয়ার হ্যামলেটসে তিন ব্রিটিশ বাংলা‌দেশি মাদক ডিলারকে কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার হ্যামলেটস কাউন্সিলের পক্ষ থে‌কে এসব তথ্য জানানো হয়। গত ৩১ আগস্ট শুক্রবার স্নেয়ার্সব্রুক ক্রাউনকোর্ট তাদের মোট ৭ বছর ৮ মাসের কারাদণ্ডে দন্ডিত করেন। 

উল্লেখ্য, গত ১৭ আগস্ট শুক্রবার একই আদালতে ১৬ জনকে মোট ৪৯ বছর এবং ২৩ আগস্ট আরও ৮ জনকে মোট ২৪ বছর কারাদণ্ড দেওয়া হয়। একই ঘটনায় আরও ৪ জনের শাস্তি ইতিপূর্বে ঘোষণা করা হয়েছিল।

এর আগে পুলিশটাওয়ার হ্যামলেটস কাউন্সিল এবং স্থানীয় হাউজিং অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে ‘অপারেশন কনটিনিউয়াম’ নামে এক মাদকবিরোধী অভিযান লন্ড‌নের টাওয়ার হ্যামলেটসে পরিচালনা করা হয়। অপারেশনে মোট ৫০টি ঠিকানায় তল্লাশি চালিয়ে ৬০ হাজার পাউন্ড নগদ অর্থবিপুল পরিমাণের ক্লাস ‘এ’ ড্রাগস এবং চারটি শর্টগান জব্দ করে স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ।

দীর্ঘ ৪ মাসের ধারাবা‌হিক অভিযান শেষে আটককৃতদের বিচারের আওতায় আনা হয়। এই বিচার প্রক্রিয়ার  ধারাবাহিকতায় গত ৩১ আগস্ট সিঙ্গেলওয়েল রোডগ্রেভইসঅ্যান্ড এলাকার সালিকুল ইসলামকে ২ বছর ৪ মাসের, টাওয়ার হ্যামলেটসের তৌকির আহমদকে ২ বছর ৮ মাসের এবং মোহাম্মদ আলী হাসানকে ২ বছর ৮ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। তবে মোহাম্মদ আলীর কোন সুনির্দিষ্ট ঠিকানা পাওয়া যায়নি। 

উল্লেখ্য, এ নিয়ে টাওয়ার হ্যামলেটসে চার দফায় মোট ৩১ জন মাদক ডিলারকে বি‌ভিন্ন মেয়া‌দে কারাদণ্ড দেওয়া হলো।