• বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ০১:২৩ রাত

ফিলিপাইনে বন্দুকধারীর গুলিতে মেয়র নিহত

  • প্রকাশিত ০৯:৫৪ রাত সেপ্টেম্বর ৫, ২০১৮
Mariano Blanco
নিহত মেয়র মারিয়ানো ব্ল্যাংকো। ছবি: ফেইসবুক থেকে সংগৃহীত

নিহত মেয়রকে নিয়ে বর্তমান প্রশাসনের মোট ১৬ জন জনপ্রতিনিধি প্রাণ হারিয়েছেন।

ফিলিপাইনের রোন্ডার শহরের মেয়রকে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার সকালে কয়েকজন বন্দুকধারী তার অফিসে ঢুকে গুলি চালায়, এতে নিহত হন মেয়র। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনের বরাতে জানা গেছে, নিহত মেয়রকে নিয়ে বর্তমান প্রশাসনের মোট ১৬ জন জনপ্রতিনিধি প্রাণ হারিয়েছেন। 

দুর্বৃত্তদের মেয়রের অফিসে প্রবেশ করে গুলি চালানোর ঘটনার পর, রোন্ডার শহরের মেয়র মারিয়ানো ব্ল্যাংকোকে স্থানীয় সময় আড়াইটা দিকে মৃত ঘোষণা করা হয়। এ প্রসঙ্গে পুলিশের সিনিয়র পরিদর্শক জেআর প্যালকন জানান, স্থানীয় সময় দেড়টার দিকে একটি ভ্যানে করে কয়েকজন যুবক টাউন হলে আসে। রোন্ডার মিউনিসিপাল অফিসে ঢুকেই তারা গুলি শুরু করে।

এনডিটিভি জানায়, অবৈধ মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগ ছিলো ব্ল্যাঙ্কোর বিরুদ্ধে। পুলিশের তদন্তের হাত থেকে ২০১৭ সালে মুক্তি পান তিনি।

জুলাই মাসের প্রথমদিকে দুই দিনে দুই মেয়র হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছিলো। তার আগে ফেব্রুয়ারিতে প্রাণ হারায় রোন্ডার ডেপুটি মেয়র ও ব্ল্যাঙ্কোর ভাতিঝা জন উনগাব।

ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুয়ের্তের ২০১৬ সালে শুরু করা মাদকযুদ্ধে দেশটিতে অসংখ্য সহিংসতার ঘটনা ঘটেছে। শুধু পুলিশি অভিযানেই নিহত হয়েছেন সাড়ে চার হাজারেরও বেশি সন্দেহভাজন। এখনও অমীমাংসিত ২৩ হাজার ৫০০ হত্যা মামলা।