• মঙ্গলবার, অক্টোবর ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:৩১ দুপুর

বিমানে নারী সহযাত্রীর গায়ে মূত্রত্যাগে বিব্রত ভারতের বিমানমন্ত্রী

  • প্রকাশিত ১০:০৭ রাত সেপ্টেম্বর ১২, ২০১৮
এয়ার ইন্ডিয়া
এয়ার ইন্ডিয়া। ফাইল ছবি।

"নিউইয়র্ক থেকে দিল্লিগামী এআই ১০২ বিমানে এক মদ্যপ যাত্রী প্যান্ট খুলে আমার মা যে আসনে বসেছিলেন তার উপর প্রস্রাব করে দেন!"

এয়ার ইন্ডিয়ার বিমানে সফরকালীন এক নারী যাত্রীর বাজে অভিজ্ঞতা নিয়ে করা টুইট পোস্টে রীতিমত নড়েচড়ে বসেছে কর্তৃপক্ষ। ফ্লাইটে ওই নারী যাত্রীর গায়ে প্রস্রাব করেন এক মদ্যপ পুরুষ যাত্রী। সামাজিক যোগাযোগমাধ্যমে অভিযোগের ব্যাপারে জানতে পেরে সাথে সাথেই দুঃখপ্রকাশ করেছেন ভারতের বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী জয়ন্ত সিনহা। এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষকে ঘটনাটি তদন্ত করে দেখার জন্য নির্দেশও দিয়েছেন তিনি।

ভারতীয় গণমাধ্যমের প্রকাশিত খবরে, শুক্রবার এয়ার ইন্ডিয়ার নিউইয়র্ক থেকে দিল্লিগামী বিমানে এই ঘটনাটি ঘটে। তৎক্ষণাৎ বিষয়টি রাষ্ট্রায়ত্ত্ব বিমান সংস্থাকে ট্যাগ করে টুইট করেন ঘটনার শিকার হওয়া ওই নারীর মেয়ে ইন্দ্রাণী ঘোষ।

টুইট বার্তায় তিনি লেখেন, ‘ঘটনাটি খুবই লজ্জাজনক। শুক্রবার নিউইয়র্ক থেকে দিল্লিগামী এআই ১০২ বিমানে এক মদ্যপ যাত্রী প্যান্ট খুলে আমার মা যে আসনে বসেছিলেন তার উপর প্রস্রাব করে দেন! আমার মা একা সফর করছিলেন এবং এই ঘটনার পর থেকে ট্রমার মধ্যে রয়েছেন। যত দ্রুত সম্ভব জবাব দিন।’

টুইট পোস্টটি দেখার পর মন্ত্রী জয়ন্ত সিনহা ইন্দ্রাণী দেবীকে টুইট করে ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেন। পাশাপাশি, ডিজিসিএ এবং বেসামরিক বিমান পরিবহন মন্ত্রীকে অভিযোগ জানানোর জন্যও অনুরোধ করেন মন্ত্রী।

তবে ঘটনাটি ভারতীয় আকাশসীমার বাইরে ঘটার দরুন অভিযুক্ত যাত্রীকে আইনের আওতায় আনার ব্যাপারে এখনও নিশ্চিত কোনো মন্তব্য করতে পারেননি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।