• বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ০১:২৩ রাত

বোস্টনে তিন শহরে বিস্ফোরণ; গ্যাস লাইন বন্ধ

  • প্রকাশিত ০৯:০২ রাত সেপ্টেম্বর ১৪, ২০১৮
boston
যুক্তরাষ্ট্রের বোস্টনের উত্তরাঞ্চলের বেশ কয়েকটি কয়েকটি শহরে বৃহস্পতিবার গ্যাস বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।ছবি: সংগৃহীত

পুলিশ এক টুইটবার্তায় জানিয়েছে, আপাতত গ্যাস লাইন বন্ধ রাখা হয়েছে।

যুক্তরাষ্ট্রের বোস্টনের উত্তরাঞ্চলের বেশ কয়েকটি শহরে বৃহস্পতিবার গ্যাস বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ক্ষয়ক্ষতি এড়াতে বর্তমানে সেখান থেকে অধিবাসীদের সরিয়ে নেওয়া হচ্ছে বলে জানা গেছে।

বার্তা সংস্থা এএফপি পুলিশকে উদ্ধৃত করে জানিয়েছে, এই ঘটনায় ১০ বাসিন্দা আহত হয়েছেন এবং তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

ম্যাসাচুসেটাস পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, বোস্টনের পূর্ব উপকূলীয় শহর লরেন্স, এনডোভার ও নর্থ এনডোভারে অগ্নিকাণ্ড, বিস্ফোরণের মোট ৭০টি তথ্য পেয়েছেন তারা এবং এলাকাগুলোতে এখনও নির্গত গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছে।

পুলিশ এক টুইটবার্তায় জানায়, আপাতত গ্যাস লাইন বন্ধ রাখা হয়েছে। এটি স্বাভাবিক অবস্থার ফিরে আসতে বেশ কিছুটা সময় প্রয়োজন। পরিস্থিতি স্বাভাবিক হওয়া মাত্র কেন এমন হয়েছে, সে বিষয়টি খতিয়ে দেখতে একটি যৌথ তদন্ত কমিটি করা হবে। 

পুলিশ আরও জানিয়েছে, গ্যাস নির্গত হয়ে গন্ধ ছড়ানোয় আশপাশের অধিবাসীদের নিরাপদ অঞ্চলে সরিয়ে নেওয়া হয়েছে। ইতিমধ্যেই কর্তৃপক্ষ কয়েক হাজার মিটার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে। এ ছাড়াও এই তিন শহরের কলম্বিয়া গ্যাস কোম্পানির গ্রাহকদের দ্রুত এলাকা থেকে সরে যেতে বলা হয়েছে।