• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:২০ রাত

সাংবাদিক খাসোগি রহস্যের শেষ দেখতে চান ট্রাম্প

  • প্রকাশিত ০৫:১১ সন্ধ্যা অক্টোবর ১১, ২০১৮
জামাল খাসোগজি
নিহত সাংবাদিক জামাল খাসোগজি। ছবি: এএফপি (ফাইল ছবি)।

যুক্তরাষ্ট্রের বাসিন্দা জামাল খাসোগি সৌদি রাজ পরিবারের কড়া সমালোচক ছিলেন

তুরস্কের সৌদি কনসুলেটে প্রবেশের পর এক সপ্তাহেরও বেশি সময় ধরে নিখোঁজ সাংবাদিক জামাল খাসোগিকে ঘিরে চলা রহস্যের শেষ দেখতে চান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

সংবাদমাধ্যম বিবিসি-এর বরাতে জানা গেছে, বিষয়টি নিয়ে এর মধ্যেই উর্ধ্বতন সৌদি কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের বাসিন্দা জামাল খাসোগি সৌদি রাজ পরিবারের কড়া সমালোচক ছিলেন। চলতি বছরের ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনসুলেটে প্রবেশ করেন তিনি। তারপর থেকে তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি। তুরস্ক কর্তৃপক্ষ দাবি করছে জামাল খাসোগিকে হত্যা করা হয়েছে, কিন্তু সৌদি আরবের এই অভিযোগটি অস্বীকার করছে।


আরও পড়ুন: খাসোগির নিখোঁজের দিনের সিসিটিভি ফুটেজ গায়েব


এ প্রসঙ্গে বুধবার মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, “সাংবাদিক বা অন্য কারো সঙ্গে এমন ঘটনা ঘটুক তা আমরা হতে দিতে পারি না। আমরা সবকিছু জানার দাবি জানাচ্ছি। আমরা জানতে চাই, আদতে কী হচ্ছে ওখানে।” 

এদিকে হোয়াইট হাউজ থেকে জানানো হয়েছে মঙ্গলবার সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান-এর সঙ্গে কথা বলেছেন যুক্তরাষ্ট্রের সেক্রেটারি অব স্টেট মাইক পম্পেও এবং জৈষ্ঠ্য কর্মকর্তারা এবং এ অবস্থা প্রসঙ্গে আরও খুঁটিনাটি জানতে চেয়েছেন।

উল্লেখ্য, তুরস্ক এবং সৌদি আরব দুটি দেশের সঙ্গেই যুক্তরাষ্ট্রের কূটনৈতিক সম্পর্ক ভালো।