• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:২৬ দুপুর

উদ্ধার করা ছবি দেখে জানা গেলো এক দম্পতির পরিচয়

  • প্রকাশিত ০৫:১৫ সন্ধ্যা অক্টোবর ৩১, ২০১৮
হাত ধরে সেতুর উপর দিয়ে হেঁটে যাচ্ছেন এক জুটি
কাভারের ওই ছবিটিতে দেখা যাচ্ছিল, হাত ধরে সেতুর উপর দিয়ে হেঁটে যাচ্ছেন এক জুটি।ছবি: এএফপি

ফোনটি দুমড়ে মুচড়ে গেলেও, সেটির কাভারের পেছনের একটি ছবি ঝড় তুলেছিল ইন্টারনেটে

সোমবার (২৯ অক্টোবর) ইন্দোনেশিয়ায় লায়ন এয়ারের বিমান বিধ্বস্ত হওয়ার পর আরোহীদের বিভিন্ন ভাসমান সামগ্রী উদ্ধার করে সেগুলোর ছবি পোস্ট করা হচ্ছিল টুইটারে। সে সময় উদ্ধারকৃত একটি মোবাইলের ছবিও পোস্ট করা হয়েছিল। ফোনটি দুমড়ে মুচড়ে গেলেও, সেটির কাভারের পেছনের একটি ছবি ঝড় তুলেছিল ইন্টারনেটে। কাভারের ওই ছবিটিতে দেখা যাচ্ছিল, হাত ধরে সেতুর উপর দিয়ে হেঁটে যাচ্ছেন এক জুটি। কিন্তু সামনের দিকে তাকিয়ে থাকায় তাদের চেহারা বুঝা সম্ভব হচ্ছিল না।

শেষ পর্যন্ত সেই দম্পতির পরিচয় জানা সম্ভব হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমের বরাতেই। বিবিসি ও এএফপি’র তথ্য অনুযায়ী, ইনা ইয়ানিতা সাবিত্রী নামের এক নারীর ইন্সটাগ্রামে অ্যাকাউন্টে ছবিটি পোস্ট করা হয়েছিল। কিন্তু বিধ্বস্ত বিমানে ওই নারী ছিলেন না, ছিলেন তার স্বামী ওয়াহজো নুগ্রোহানতারো। দুমড়ে মুচড়ে যাওয়া ওই ফোনটির মালিক ছিলেন তিনি, হয়তো নিজেদের ওই ছবিটি খুব পছন্দের ছিলো, তাই সেটি ব্যবহার করেছিলেন ফোনের কাভারে।

সংবাদমাধ্যম বিবিসিকে ওয়াহজোর ভাগনে আন্তোনিয়ো হারতানো জানান, ছবি লাগানো ওই ফোনের কাভারের ব্যাপারে মায়ের কাছ থেকে জানতে পারেন তিনি। আন্তোনিও বলেন, “যতবার ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখছি, ততবার কষ্ট হচ্ছে। আমি ভাবতেই পারি না, তার স্ত্রী ও সন্তানদের কেমন লাগছে। বিষয়টি খুবই বেদনাদায়ক। মাত্র এক সপ্তাহ আগে, পারিবারিক অনুষ্ঠানে মামার সঙ্গে দেখা হয়েছিল। কল্পনাও করিনি, এক সপ্তাহ পরেই আমাদের ছেড়ে চলে যাবেন তিনি।”