• শুক্রবার, অক্টোবর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৩:৪৬ বিকেল

পাকিস্তানী আইনজীবী: যে কেউ আমাকে হত্যা করতে পারে

  • প্রকাশিত ০৩:০২ বিকেল নভেম্বর ১, ২০১৮
সাইফ-উল-মুলুক
সাইফ-উল-মুলুক তাকে চরম্পন্থীরা হত্যার হুমকি দিয়েছে বলে দাবী করেছেন। ছবি: এএফপি।

আইনজীবী মুলুকের সর্বশেষ এই বিজয়ের মাধ্যমে আসিয়া বিবিকে ব্লাসফেমির অভিযোগ থেকে খারিজ করা হয়

ধর্ম অবমাননার অভিযোগে ফাঁসির দন্ডাদেশপ্রাপ্ত খ্রিষ্টান নারী আসিয়া বিবির পক্ষে আইনী লড়াই চালিয়ে তাকে মৃত্যুদন্ড থেকে রক্ষা করায় ইসলামী চরমপন্থীরা তার প্রাণনাশের হুমকি দিচ্ছে বলে দাবী করেছেন পাকিস্তানের এক আইনজীবী।   

সাইফ-উল-মুলুক নামের ওই আইনজীবী বলেন, তাকে প্রাণনাশের হুমকি সত্ত্বেও আসিয়ার পক্ষে লড়াই চালিয়ে তার কোন আফসোস নেই। তিনি ধর্মীয় অসহিষ্ণুতার বিরুদ্ধে লড়েই যাবেন বলে এএফপি’র একটি খবরে বলা হয়েছে। 

উল্লেখ্য, আইনজীবী মুলুকের সর্বশেষ এই বিজয়ের মাধ্যমে আসিয়া বিবিকে ব্লাসফেমির অভিযোগ থেকে খারিজ করা হয়। বুধবার পাকিস্তানের সুপ্রিম কোর্ট এ রায় দেয়।

রায়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ওই আইনজীবী বলেন, "এই রায়ে গরিব, সংখ্যালঘু ও সমাজের নিম্নশ্রেণীর মানুষও যে এ দেশে ন্যায় বিচার পেতে পারেন, তা প্রমাণিত হল।"

তিনি এটিকে তার জীবনের সবচেয়ে আনন্দময় মুহূর্ত বলে উল্লেখ করেন।  

তবে, এই রায়ের কয়েক ঘন্টার মধ্যেই দেশব্যাপী উগ্রপন্থীরা ব্যাপক বিক্ষোভ করে।

চরমপন্থীরা উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের এই রায়ের বিরুদ্ধে বিদ্রোহ করার আহ্বান জানায়। তারা সুপ্রিম কোর্ট বিচারপতিদের হত্যার আহ্বান জানায়।

উল্লেখ্য, মুসলিম প্রধান দেশ পাকিস্তানে ব্লাসফেমি একটি মারাত্মক অভিযোগ। দেশটিতে ইসলাম ও নবী মুহাম্মাদ সা. এর বিরুদ্ধে কটুক্তিকারী জনতার রোষানলে পড়ে যায়।

সাইফ জানিয়েছেন যে, তিনি তার জীবন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। এসময় দেশে তার কোন নিরাপত্তা নেই অথবা প্রাণ বাঁচানোর জন্য তারা পালিয়ে যাওয়ার কোন পরিকল্পনা নেই বলেও জানান তিনি।