• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:৪৩ বিকেল

ট্রাম্পকে ক্ষমা করবেন না মিশেল ওবামা

  • প্রকাশিত ০৫:৪৮ সন্ধ্যা নভেম্বর ১০, ২০১৮
মিশেল ওবামা ও ডোনাল্ড ট্রাম্প
মিশেল ওবামা ও ডোনাল্ড ট্রাম্প। ছবি: সৌজন্যে

প্রতিক্রিয়ায় ট্রাম্প জানান, মিশেলের স্বামী বারাক ওবামাকে কোনোদিন ক্ষমা করবেন না তিনি

যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামা তার আত্মজীবনীমূলক গ্রন্থে জানিয়েছেন, বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে কখনও ক্ষমা করবেন না তিনি। পাশাপাশি বইটিতে হোয়াইট হাউসের জীবন ও পরবর্তী ব্যক্তি জীবনের বিভিন্ন দিক তুলে ধরেছেন।

বইটিতে মিশেল উল্লেখ করেছেন, প্রেসিডেন্ট থাকা অবস্থায় বারাক ওবামার জন্ম নিবন্ধনের বৈধতাকে প্রশ্নবিদ্ধ করে ট্রাম্প তাদের পরিবারের নিরাপত্তার জন্য হুমকি তৈরি করেছেন। এ কারণেই ট্রাম্পকে কখনও ক্ষমা করবেন না তিনি।

এ ছাড়াও বইয়ে মিশেল ওবামা উল্লেখ করেছেন, তথাকথিত ওই জন্ম আন্দোলন ছিল পাগলামী এবং কপটতা। এ ছাড়াও এটি ছিল বিপজ্জনক। বৃহস্পতিবার বইটির বিষয়বস্তু নিয়ে এক প্রতিবেদন প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্ট। বইটি আগামী মঙ্গলবার প্রকাশিত হবে। বইয়ের একটি কপি অগ্রিম পেয়েছে সংবাদমাধ্যমটি।

ওয়াশিংটন পোস্টের তথ্য মোতাবেক মিশেল ওবামা বইয়ে লিখেছেন, ‘ডোনাল্ড ট্রাম্প তার উচ্চ ও বেপরোয়া কটূক্তি দিয়ে আমাদের পরিবারের নিরাপত্তাকে হুমকির মুখে ফেলেছেন এবং এর জন্য তাকে আমি কোনোদিন ক্ষমা করব না।’

শুক্রবার সকালে ট্রাম্প এই বিষয়ে প্রতিক্রিয়ায় সাংবাদিকদের জানিয়েছেন, ‘বইটি লেখার জন্য মিশেল অনেক অর্থ পেয়েছেন। মার্কিন সেনাবাহিনীকে যে অবস্থায় নিয়ে গেছেন সেই জন্য তিনিও মিশেলের স্বামী বারাক ওবামাকে কোনোদিন ক্ষমা করবেন না। তিনি সেনাবাহিনীর যে অবস্থা করেছেন তাতে দেশ অনিরাপদ হয়েছে।’