• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৪ সকাল

হোমওয়ার্ক না করায় ৯ বছরের শিশুকে হত্যা

  • প্রকাশিত ০৯:৪৭ রাত নভেম্বর ২৩, ২০১৮
শিশু হত্যা
প্রতীকী ছবি।

পরিবারের সদস্যরাই হোমওয়ার্ক না করায় শিশুটিকে পিটিয়ে মেরে ফেলেছে

ফ্রান্সে স্কুলের হোমওয়ার্ক না করায় নয় বছর বয়সী এক শিশুকে পিটিয়ে হত্যা করেছে শিশুটির নিজ পরিবারের সদস্যরা। বৃহস্পতিবার পরিবারের চার সদস্যকে পুলিশ গ্রেফতার করেছে বলে বিবিসির একটি খবরে বলা হয়েছে।

গত রবিবার (১৮ নভেম্বর) শিশুটির মৃত্যু হয়। এসময় ঘটনাস্থলে উপস্থিত ছিল শিশুটির বড় ভাই, বোন ও এক সৎ বোন। শিশুটির বাবা-মা এসময় বাইরে ছিল। এরপর শিশুটির বাবা-মা পুলিশকে কে খবর দিলেও তাকে হত্যার সাথে নিজ ছেলেমেয়েদের সম্পৃক্ততার কথা তারা জানাননি।

এরপর ময়নাতদন্ত সম্পন্ন হওয়ার পর পুলিশ লক্ষ্য করে যে, শিশুটির বাবা-মা ছেলের মৃত্যুর বিষয়ে যা জানিয়েছিল, তার সঙ্গে ময়নাতদন্ত প্রতিবেদনের কোন মিল নেই। শেষ পর্যন্ত পুলিশের তদন্তে বের হয়ে আসে, তাকে পরিবারের সদস্যরাই পিটিয়ে মেরে ফেলেছে হোমওয়ার্ক না করায়।

পুলিশ কর্তৃপক্ষের চিকিৎসক জানান, "শিশুটির হার্ট অ্যাটাক হলেও সে আসলে মারা গেছে মারের কারণে। তার শরীরে, বিশেষ করে পায়ে কালশিটে পড়ে গিয়েছিল।" পুলিশ সূত্রে জাজা গেছে যে, শিশুটিকে ভোতা কোন বস্তু দিয়ে আঘাত করা হয়েছে।  

ফরসি বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, শিশুটির বাবা-মা ঘটনার সময় উপস্থিত না থাকলেও হোমওয়ার্ক না করলে মারধরের ব্যাপারটি সমর্থন করত। এই কারণে ঘটনার সময় উপস্থিত শিশুটির ভাই-বোনের সাথে তার বাবা-মাকেও গ্রেফতার করেছে পুলিশ।

তবে, সংশ্লিষ্টদের ধারণা, শিশুটির ১৯ বছর বয়সী ভাই-ই এই নির্মম হত্যাকাণ্ড ঘটিয়েছে।