• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৪ সকাল

নিউইয়র্ক পুলিশের দুই বাংলাদেশি বংশোদ্ভূত কর্মকর্তাকে কনস্যুলেটের সংবর্ধনা

  • প্রকাশিত ০৬:৩০ সন্ধ্যা জানুয়ারী ২৬, ২০১৯
নিউইয়র্ক বাংলাদেশি পুলিশ
নিউইয়র্ক পুলিশে বিশেষ অবদান রাখায় বাংলাদেশি বংশোদ্ভূত দুই পুলিশ কর্মকর্তাকে সম্মাননা দেওয়া হয়। ছবি: সংগৃহীত

"প্রবাসী বাঙালিদের নতুন প্রজন্ম তাদের সাফল্যে অনুপ্রাণিত হবে"

নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের (এনওয়াইপিডি) ক্যাপ্টেন পদে পদোন্নতি লাভ করায় বাংলাদেশি বংশোদ্ভূত দুই মার্কিন পুলিশ কর্মকর্তাকে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল নিউইয়র্ক-এর পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

শুক্রবার (২৫ জানুয়ারি) এক বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে তাদের সম্মাননা জানানো হয়।

এ বিষয়ে নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের পাঠানো এক বিবৃতিতে বলা হয়, ‘‘প্রথমবারের মতো বাংলাদেশি-আমেরিকান কর্মকর্তাদের মধ্যে জনাব খন্দকার আব্দুল্লাহ নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টে (এনওয়াইপিডি) ক্যাপ্টেন পদে পদোন্নতি পেয়েছেন যা বাংলাদেশের জন্য অত্যন্ত গৌরবময়। ক্যাপ্টেন আব্দুল্লাহ তার যোগ্যতা ও কর্মদক্ষতার মাধ্যমে এনওয়াইপিডিতে এই সম্মানজনক পদ লাভ করেছেন। অন্য পুলিশ কর্মকর্তা জনাব সাইদ আলী সম্প্রতি সাবওয়ে স্টেশনে একাই পাঁচজন দুষ্কৃতিকারীকে প্রতিহত করে ডিপার্টমেন্টের সুনাম বৃদ্ধির পাশাপাশি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। নববর্ষের পূর্বমুহূর্তের ঘটনাটি সেসময় নিউইয়র্কে এবং বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচিত হয়েছিল এবং নিউইয়র্ক সিটি মেয়র বিল দ্য ব্লাজিও তার এক টুইটার বার্তায় পুলিশ অফিসার আলীর পেশাদারিত্ব ও সাহসিকতার ভূয়সী প্রশংসা করেন।’’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের পুলিশ কমিশনার-এর প্রতিনিধি হিসেবে ব্রুকলিন ব্যুরো সাউথ পেট্রোল এর নির্বাহী কর্মকর্তা ও ডেপুটি চিফ চার্লস শল, বাংলাদেশি-আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশনের (বাপা) সভাপতি সুজাত খান এবং সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ অন্যান্য কর্মকর্তারা।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত মাসুদ বলেন, যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালিসহ সারা বিশ্বের সকল প্রবাসী বাঙালি সম্প্রদায়ের বেড়ে ওঠা নতুন প্রজন্ম ক্যাপ্টেন আব্দুল্লাহ ও অফিসার আলীর সাফল্যে অনুপ্রাণিত হবে বলে আমি বিশ্বাস করি। তারা মেধা ও জ্ঞানে উজ্জীবিত হয়ে বর্হিঃবিশ্বে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে।

স্বাগত বক্তব্যে কনসাল জেনারেল মিজ্ সাদিয়া ফয়জুননেসাও সম্মাননা পাওয়া দুই পুলিশ কর্মকর্তাকে অভিনন্দন জানান। 

অনুষ্ঠানে মিশন ও কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি যুক্তরাষ্ট্রে কর্মরত বাংলাদেশি সাংবাদিকরা উপস্থিত ছিলেন।