• সোমবার, আগস্ট ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৬ রাত

শ্বশুর-শাশুড়িকে নির্যাতনের অভিযোগে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি নারী গ্রেফতার

  • প্রকাশিত ০৪:১০ বিকেল ফেব্রুয়ারি ২, ২০১৯
শ্বশুর-শাশুড়িকে নির্যাতনের অভিযোগে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি নারী গ্রেফতার
শ্বশুর-শাশুড়িকে নির্যাতনের অভিযোগে উম্মে ফেরদৌসি নামে এক বাংলাদেশি গৃহবধুকে গ্রেফতার করেছে যুক্তরাষ্ট্রের পুলিশ।ছবি: ফক্স ৩৫

খাবার ও পানির জন্য তার কাছে ভিক্ষা চাইতে শ্বশুর-শাশুড়িকে বাধ্য করতেন

বৃদ্ধ শ্বশুর ও শাশুড়িকে নির্যাতনের ঘটনায় যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় উম্মে ফেরদৌসি নামে ৩৮ বছর বয়সী এক বাংলাদেশি গৃহবধুকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। এমন খবর জানিয়েছে অরল্যান্ডো ভিত্তিক সংবাদমাধ্যম ফক্স ৩৫।

খবরে বলা হয়েছে, বৃদ্ধ শ্বশুর-শাশুড়িকে খাবার দিতেন না ওই গৃহবধু। এমনকি খাবার ও পানির জন্য তার কাছে ভিক্ষা চাইতে তাদেরকে বাধ্য করতেন। ছুরি দিয়েও তাদেরকে আঘাত করেছেন ফেরদৌসি।

পুলিশ জানায়, শ্বশুর ও শাশুড়িকে অভুক্ত রাখতেন ফেরদৌসি। প্রায়ই তিনি তাদের খাবার ও পানি দেননি। এর ফলে তারা পুষ্টিহীনতায় ভুগছেন। তাদের চিকিৎসা প্রয়োজন।

ফেরদৌসির বিরুদ্ধে অভিযোগ, তিনি তার শাশুড়িকে খাবার ও পানি ভিক্ষা চাইতে বাধ্য করতেন। পরে তাকে ওসব দিতেন না। বলতেন, ‘বাংলাদেশে থাকলে তো এভাবেই থাকতে হতো’।

শাশুড়ি পুলিশকে জানিয়েছেন, খাবার ধরতে গেলে ফেরদৌসি তার ছুরি দিয়ে ডান হাতে আঘাত করেন। পুলিশ নিশ্চিত করেছে, সত্যিই তার ডান বাহুতে কাটার চিহ্ন রয়েছে। ফেরদৌসির স্বামীও দেখেছেন, জোর করে মায়ের হাতে খামচি দিতে দেখেছেন। এতে তার ডান হাতে আঁচড় পড়েছে।

ফেরদৌসির বিরুদ্ধে বয়োঃজ্যেষ্ঠ ব্যক্তিকে নিপীড়ন এবং ৬৫ বছরোর্ধ্ব ব্যক্তিকে ছুরি দিয়ে হামলার অভিযোগ আনা হয়েছে। তাকে ব্রেভার্ড কাউন্টি কারাগারে পাঠানো হয়েছে।