• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৪৯ সকাল

কাশ্মীরে গাড়িবোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪১

  • প্রকাশিত ০৫:৫৭ সন্ধ্যা ফেব্রুয়ারি ১৫, ২০১৯
গাড়িবোমা হামলা
বৃহস্পতিবার ভারতেরর আধা সামরিক বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের গাড়ি বহরে একটি বিস্ফোরক ভর্তি গাড়ি দিয়ে হামলা চালানো হয়। ছবি: রয়টার্স

বৃহস্পতিবার ভারতের আধা সামরিক বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়ি বহরে একটি বিস্ফোরক ভর্তি গাড়ি দিয়ে হামলা চালানো হয়

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে গাড়িবোমা হামলায় নিহতের সংখ্যা শুক্রবার বেড়ে দাঁড়িয়েছে ৪১ জনে। আরও অন্তত ২০ জন গুরুতর আহত হয়েছেন বার্তা সংস্থা এপি'র একটি খবরে বলা হয়েছে।

দেশটির নিরাপত্তা কর্মকর্তারা জানান, বৃহস্পতিবার দেশটির আধা সামরিক বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়ি বহরে একটি বিস্ফোরক ভর্তি গাড়ি দিয়ে হামলা চালানো হয়।

পুলিশ কর্মকর্তারা জানান, শ্রীনগরের বাইরে লেথপোড়া শহরে সিআরপিএফ গাড়ি বহর পৌঁছানোর পর একটি বাসে ধাক্কা মারে বিস্ফোরকভর্তি গাড়িটি। এতে বাসটি দুমড়ে মুচড়ে যায়। এছাড়া বিস্ফোরণে অন্তত পাঁচটি যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে।

সাম্প্রতিক বছরগুলোতে ভারতীয় বাহিনীর ওপর এই অঞ্চলে এটি সবচেয়ে ভয়াবহ গাড়িবোমা হামলা।

প্রসঙ্গত, বৃটিশ শাসনমুক্ত হওয়ার পর থেকেই অমীমাংসিত কাশ্মীর রাজ্য নিয়ে পারমাণবিক ক্ষমতাধর ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বন্দ্ব চলছে। পাকিস্তানের অধীনে স্বাধীন রাজ্য হিসেবে কাশ্মীরকে চায় এক গোষ্ঠী। অন্যদিকে ভারতের অধীনে কাশ্মীরকে চায় আরেক গোষ্ঠী।