• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৩:৩৭ বিকেল

ভারতের পুলওয়ামায় জঙ্গি হামলা নিয়ে ডিজাইনার শাড়ি!

  • প্রকাশিত ১০:১৯ রাত মার্চ ২, ২০১৯
পুলওয়ামা জঙ্গি হামলা নিয়ে তৈরি ডিজাইনার শাড়ি
পুলওয়ামা জঙ্গি হামলা নিয়ে তৈরি ডিজাইনার শাড়ি। ছবি: সংগৃহীত

এই শাড়ি থেকে প্রাপ্ত অর্থের একটা অংশ পুলওয়ামায় নিহত জওয়ানদের পরিবারকে দেওয়া হবে

পুলওয়ামায় জঙ্গি হামলা এবং তার পরবর্তী জইশ ঘাঁটিতে ভারতীয় বিমানবাহিনীর হামলা নিয়ে উত্তাল হয়ে আছে সমগ্র ভারত। শুক্রবার রাতে পাকিস্তানে আটক ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমান সুস্থ অবস্থায় নিজ দেশে ফিরেছেন।

সারা ভারতেই এ নিয়ে চলছে যুদ্ধের আবহ। এ আবহকে পুঁজি করে গোটা বিষয়টি নিয়ে দেশটিতে ব্যবসা শুরু হয়ে গেছে। পুলওয়ামা জঙ্গি হামলার সম্পূর্ণ ঘটনা নিয়ে ডিজাইনার শাড়ি তৈরি করেছেন গুজরাটের ব্যবসায়ী মণীশ আগরওয়াল। দেশটির বিভিন্ন গণমাধ্যমের খবর থেকে এ তথ্য জানা গেছে।

জানা যায়, মোট ৫টি আর্মি থিমের উপর ভিত্তি করে ডিজাইনার শাড়ি তৈরি করেছেন মনীশ। এই ৫ থিমের মধ্যে অন্যতম হলো পুলওয়ামার জঙ্গি হামলা।

প্রথম দফায় পুলওয়ামা থিমের ১০ হাজার শাড়ি তৈরি করে দিল্লি, মধ্যপ্রদেশ, বিহার, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু এবং কর্নাটকে পাঠিয়েছেন মণীশ।

এ প্রসঙ্গে মণীশ বলেন, "শিল্পীরা ডিজাইনের মাধ্যমেই তাদের মনোভাব ব্যক্ত করেন। পুলওয়ামা হামলার পর সাধারণ মানুষ রেগে গিয়েছিলেন। তাদের সেই মনোভাবই শাড়ির ডিজাইনে তুলে ধরেছি"।

এদিকে, মনীশের এই বিশেষ ডিজাইনের শাড়ি ক্রেতাদের মাঝে ইতোমধ্যেই জনপ্রিয় হয়ে উঠেছে বলে জানিয়েছেন মনীশ। এই শাড়ি থেকে প্রাপ্ত অর্থের একটা অংশ পুলওয়ামায় নিহত জওয়ানদের পরিবারকে দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।