• রবিবার, আগস্ট ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৩৭ রাত

ইমরানের ছবি সরাতে দেবেননা গাঙ্গুলী

  • প্রকাশিত ০৫:১৮ সন্ধ্যা মার্চ ৪, ২০১৯
ইমরান-সৌরভ
ইমরান খান এবং সৌরভ গাঙ্গুলী। ছবি: সংগৃহীত।

এমনকি, তিনি ভবিষ্যতেও ইমরানের ছবি নামাতে দেবেননা

ভারতের পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪০ ভারতীয় সেনার মৃত্যুর ঘটনায় দুই দেশের মধ্যে চলমান উত্তেজনার ছোঁয়া লেগেছে দুই দেশের ক্রীড়াঙ্গনেও।

এর প্রেক্ষিতে ভারতের বিভিন্ন রাজ্যের ক্রিকেট অ্যাসোসিয়েশান তাদের স্টেডিয়াম থেকে সরিয়ে ফেলছে পাকিস্তানি ক্রিকেটারদের ছবি। ইতোমধ্যেই হিমাচল প্রদেশ ও পাঞ্জাবের ক্রিকেট অ্যাসোসিয়েশান তাদের স্টেডিয়াম থেকে পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সরিয়ে ফেলেছে।

তবে, ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) প্রধান সৌরভ গাঙ্গুলী এখনও কলকাতার ইডেন গার্ডেন থেকে নামাতে দেননি। এমনকি, তিনি ভবিষ্যতেও তা নামাতে দেবেননা বলে স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন।

গাঙ্গুলীর এমন দৃঢ় অবস্থানে ক্ষোভ প্রকাশ করেছে দেশটির ক্ষমতাসীন দল বিজেপি। ইডেন গার্ডেন থেকে ইমরান খানের ছবি সরানোর দাবিতে সোচ্চার হয়েছে তারা। কিন্তু পশ্চিমবঙ্গ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান সৌরভ গাঙ্গুলীর বিন্দুমাত্র ইচ্ছা নেই ইমরানের ছবি সরানোর।

তাদের এই দাবির প্রেক্ষিতে ইডেন গার্ডেনে টাঙানো ইমরান খানের ছবি ঢেকে দেওয়া হয়। তবে, তার ছবি সরিয়ে ফেলা হয়নি। এর থেকে বড় আন্দোলন হলেও ইডেনের ক্লাব হাউস থেকে ইমরানের ছবি সরাবেননা বলে সাফ জানিয়ে দিয়েছেন ভারতের সাবেক এই অধিনায়ক।

এদিকে, সৌরভের এই দৃঢ় অবস্থানের পেছনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের প্রচ্ছন্ন ইন্ধন রয়েছে বলে দাবি করেছেন পশ্চিমবঙ্গ বিজেপি।

প্রসঙ্গতঃ ইডেনের ক্লাব হাউসে ইমরান ছাড়াও সাবেক পাকিস্তানি ক্রিকেটার ওয়াসিম আকরাম এবং রমিজ রাজার ছবি আছে। তবে, সেগুলো নিয়ে কোন কথা এখনও পর্যন্ত তোলেনি বিজেপি।