• বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৫ রাত

ইন্দোনেশিয়ায় আকস্মিক বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৭

  • প্রকাশিত ১২:০৩ দুপুর মার্চ ১৮, ২০১৯
ইন্দোনেশিয়ার বন্যা
পাপুয়ার প্রাদেশিক রাজধানী জয়াপুরার নিকটবর্তী সেন্টানি এলাকায় আকস্মিক বন্যায় ধ্বংসপ্রাপ্ত গাড়ি। ছবি: এএফপি।

এখনও নিখোঁজ রয়েছেন ৬০ জন

শনিবারের আকস্মিক বন্যা, ভূমিধসে ইন্দোনেশিয়ার পাপুয়া প্রদেশে মৃতের সংখ্যা বেড়ে ৭৭ জনে দাঁড়িয়েছে। দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র সুতোপো পুরয়ো নুগরোহো এই তথ্য নিশ্চিত করেছেন বলে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে। 

তিনি বলেন, "রবিবার বন্যার পানিতে সৃষ্ট কাদা ও ধসে যাওয়া বাড়িঘর থেকে ৭৭টি মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন আরো অনেকে। আহতদের মধ্যে হাসপাতালে থাকা ৭৪ জনের অনেকের হাড় ভেঙে গেছে। মাথায় আঘাত পেয়েছেন অনেকে। এখনও নিখোঁজ রয়েছেন ৬০ জন"।

"এখন পানি কমলেও বন্যায় লোকালয় কর্দমাক্ত হয়ে গেছে। পানির স্রোতের সঙ্গে আসা কাঠের গুঁড়ি ও অন্যান্য সামগ্রী রয়ে গেছে। স্বেচ্ছাসেবীদের সহায়তায় আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে কর্তৃপক্ষ", যোগ করেন তিনি।

এদিকে, আকস্মিক এই বন্যায় বহু বাড়িঘর, সেতু এবং স্থানীয় একটি বিমানবন্দর ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যায় গৃহহারা মানুষেরা বর্তমানে স্থানীয় সরকারি অফিসগুলোতে আশ্রয় নিয়েছেন। পাপুয়ার পুলিশের মুখপাত্র সারিয়াদি ডায়াজ বলেন, বন্যায় ১৫০টি ঘরবাড়ি পানির নিচে নিমজ্জিত রয়েছে।  

উল্লেখ্য, পাপুয়ার প্রাদেশিক রাজধানী জয়াপুরার নিকটবর্তী সেন্টানি এলাকায় গত শনিবার থেকে একটানা মুষলধারে বৃষ্টিপাতের ফলে আকস্মিক বন্যার কবলে পড়েন স্থানীয়রা।