• সোমবার, অক্টোবর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৫:৫৩ সন্ধ্যা

কুকুর যখন আলু বিক্রেতা! (ভিডিও)

  • প্রকাশিত ০৫:১৪ সন্ধ্যা মার্চ ২৯, ২০১৯
জাপান কুকুর
আলু বিক্রেতা কেন-কুন। ছবি: টুইটার

আলুর দোকান চালানো কেনের কাছে কোনও খেলা নয়। নিয়মিত এই কাজ করে সে। বেচাকেনা শেষে প্রতিদিন সন্ধ্যায় মালিকের সঙ্গে হেঁটে বাড়ি ফিরে যায়।

আজকাল কর্মী ছাড়া কিংবা রোবট চালিত দোকানের দেখা মেলে অনেক জায়গাতেই। কিন্তু পোষ্য প্রাণীর দোকান পরিচালনা? শুনতে একটু আজব লাগলেও আগে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা গেছে এমনটাই।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে একটি আলুর দোকানে দোকানদারি করছে কেন-কুন নামের একটি কুকুর। বয়স মাত্র তিন বছর। কাউন্টারের ওপারে বসে সে ক্রেতাদেরকে বুঝিয়ে দিচ্ছে সদাই। ক্রেতারাও দোকান থেকে আলু কিনে তাকে দাম মিটিয়ে চলে যাচ্ছেন। কেন-কুনের এই আলুর দোকান জাপানের হোক্কাইডো দ্বীপে।

তবে এই দোকানের একটাই সমস্যা। দোকানদার কুকুর হওয়ার জন্য টাকা ফেরত দিতে পারে না। তাই দোকানের পাশে লেখা- ‘‘আমি কুকুর। তাই টাকা ফেরত দিতে পারব না।’’ তাই আলু কেনার অতিরিক্ত টাকা দিয়ে কেনা হয় কেন-কুনের খাবার।

জাপানের একটি সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়, আলুর দোকান চালানো কেনের কাছে কোনও খেলা নয়। নিয়মিত এই কাজ করে সে। বেচাকেনা শেষে প্রতিদিন সন্ধ্যায় মালিকের সঙ্গে হেঁটে বাড়ি ফিরে যায়।

ভিডিও-