• বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:২২ রাত

‘ম্যাডাম’ কে, ইমরান নাকি বিলাওয়াল?

  • প্রকাশিত ০৯:০০ রাত এপ্রিল ২৫, ২০১৯
ইমরান বিলাওয়াল
ছবি: সংগৃহীত

দুই নেতার পাল্টাপাল্টি বিতর্কিত মন্তব্যে সোশ্যাল মিডিয়ায় উভয়েই হচ্ছেন আলোচিত-সমালোচিত।

এক জনসভায় রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিলাওয়াল ভুট্টো জারদারিকে ‘ম্যাডাম’ বলে সম্বোধন করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ইমরানের এমন মন্তব্যকে ভাল চোখে দেখেননি দেশটির সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। তবে, ছাড়েননি বিলাওয়াল ভুট্টোও। ইমরান খানকে ‘নারী’ ইঙ্গিত করে বক্তব্য দিয়েছেন তিনিও।

পাকিস্তানি গণমাধ্যম বুধবার (২৪ এপ্রিল) এক বক্তব্যে ইমরান খান বলেন, ‘‘বাধা-বিপত্তি উতরে এবং কঠোর পরিশ্রম করে আমি ক্ষমতায় এসেছি। আর বিলাওয়াল সাহিবা (ম্যাডাম) তার মায়ের ইচ্ছাপূরণ করতে একটা দলের প্রধান হয়ে বসে আছেন।’’

ইমরানের এমন বক্তব্যের পর সমালোচনার ঝড় বয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। বিরোধীদলীয় নেতাদের পাশাপাশি পাকিস্তানের সাধারণ জনগণও প্রধানমন্ত্রীর কড়া সমালোচনা করেছেন।

এদিকে, ইমরান খানের বক্তব্যের জবাবে বিলাওয়াল বলেছেন, ‘‘খান সাহেব (ইমরান) যদি না বুঝে (নারী অর্থে ঊর্দুতে সামাঝতি) থাকেন যে তিনি এমন কথা বলে অন্যকে অপমান করছেন। তবে তিনি আসলে নিজেরই অপমান করছেন।’’

বিলাওয়ালের এমন পাল্টা জবাবে পক্ষে-বিপক্ষে সমালোচনার হালে যেন লেগেছে ঝড়ো হাওয়া। দুই নেতার এমন পাল্টাপাল্টি বিতর্কিত মন্তব্যে সোশ্যাল মিডিয়ায় উভয়েই হচ্ছেন আলোচিত-সমালোচিত।