• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:২৮ রাত

শ্রীলংকায় এবার সেনা ছদ্মবেশে জঙ্গি হামলার আশঙ্কা

  • প্রকাশিত ০২:৩৮ দুপুর এপ্রিল ২৯, ২০১৯
শ্রীলঙ্কা বোমা হামলা
২১ এপ্রিল শ্রীলঙ্কার তিনটি চার্চ ও তিনটি হোটেলে ভয়াবহ আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩৫৯ জন প্রাণ হারান। ছবি: রয়টার্স (ফাইল ছবি)

৫টি স্থানে চালানো হতে পারে এই হামলা

নতুন করে সেনা ছদ্মবেশে জঙ্গিরা আবার শ্রীলংকায় হামলার পরিকল্পনা করছে। দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দেশের ৫ টি স্থানে এই হামলার আশঙ্কা করছেন বলে বার্তা সংস্থা রয়টার্সের একটি খবরে বলা হয়।

এ বিষয়ে সতর্ক করার জন্য শ্রীলংকার নিরাপত্তা সংস্থাগুলোকে ইতোমধ্যে চিঠি দিয়েছে হেড অব মিনেস্ট্রিয়াল সিকিউরিটি ডিভিশন (এমএসডি)।

হামলার হুমকির বিষয়ে এই চিঠি পেয়েছেন শ্রীলংকার স্বাস্থ্যমন্ত্রী রাজিথ সিনারত্নেও। এছাড়াও শ্রীলংকার আরো দুজন পার্লামেন্ট সদস্যও বিষয়টি নিশ্চিত করেছেন।

চিঠিতে বলা হয়, শ্রীলংকায় আরও একটি বোমা হামলার আশঙ্কা রয়েছে। এই হামলা চালানোর জন্য তারা দেশটির সামরিক বাহিনীর পোশাকে ছদ্মবেশ ধারণ করতে পারে। এছাড়াও এ কাজে তারা একটি ভ্যান গাড়ি ব্যবহার করতে পারে।

সতর্কবার্তায় আরো বলা হয়, রবিবার অথবা সোমবার মোট ৫টি স্থানে হামলা চালানোর পরিকল্পনা করেছে জঙ্গিরা। এছাড়াও চিঠিতে সম্ভাব্য হামলার হুমকি হিসেবে শ্রীলংকার বাট্টিকেলোর নাম উল্লেখ করা হয়েছে। এখানেই সেনা-পুলিশের যৌথ অভিযানে সম্প্রতি ২৭ জনের মৃত্যু হয়েছে। 

এদিকে, রবিবার দেশটিতে কোনও হামলার ঘটনা ঘটেনি। তাই এমন সতর্কবার্তার প্রেক্ষিতে সোমবার সমগ্র শ্রীলংকা জুড়ে নেওয়া কড়া নিরাপত্তা ব্যবস্থা। এর অংশ হিসেবে ১০ হাজার সেনাসদস্য মোতায়েন করা হয়েছে সমগ্র শ্রীলংকা জুড়ে।

উল্লেখ্য, গত ২১ এপ্রিল ইস্টার সানডে উদযাপনকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও তার আশপাশের তিনটি গির্জা এবং তিনটি পাঁচতারা হোটেলসহ মোট ৮টি জায়গায় দুইদফায় সিরিজ বোমা হামলা চালায় সন্ত্রাসীরা। এতে ২৫৩ জনের মৃত্যু হয়।