• শুক্রবার, এপ্রিল ০৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০১:৫৩ দুপুর

পরাজয় মেনে নিয়ে মোদিকে অভিনন্দন জানালেন রাহুল

  • প্রকাশিত ০৮:৫১ রাত মে ২৩, ২০১৯
রাহুল-মোদি
রাহুল গান্ধী ও নরেন্দ্র মোদি। ফাইল ছবি। সংগৃহীত

"আমি আমার দেশের মানুষকে শ্রদ্ধা জানাই। জনগণ যে মতামত জানিয়েছে সেই রায়কে স্বাগত। "

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন এনডিএ জোটের কাছে পরাজয় মেনে নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। একই সঙ্গে রাহুল উত্তর প্রদেশের আমেঠিতে বিজেপি নেতা স্মৃতি ইরানির কাছে নিজের পরাজয় স্বীকার করে তাকেও অভিনন্দন জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যায় কংগ্রেসের পরাজয় নিশ্চিত হয়ে যাওয়ার পর পুনর্নির্বাচিত হওয়ার জন্য মোদিকে অভিনন্দন জানান রাহুল। অভিনন্দন বার্তায় তিনি মোদিকে দেশের স্বার্থ সুরক্ষার আহ্বান জানিয়েছেন। 

পরাজয় স্বীকার করে রাহুল গান্ধী জানান, দলের বড় ধরনের পরাজয়ের বিষয়ে আজ জবাবদিহিতামূলক কোনও প্রশ্নের জবাব দেবেন না তিনি। বলেন, আজ সেই দিন নয়। তিনি দাবি করেন, মোদির বিজয় ও জনগণের পছন্দতেই মনোযোগ কেন্দ্রীভূত থাকা উচিত।

রাহুল বলেন, জনগণই সবকিছুর মালিক। দলের নেতাকর্মীদের ভয় পাওয়া উচিত না। একসময় আমরা জিতব।

তিনি বলেন, "আমি আমার দেশের মানুষকে শ্রদ্ধা জানাই। জনগণ যে মতামত জানিয়েছে সেই রায়কে স্বাগত।"

২০১৪ সালের নির্বাচনে কংগ্রেস জিতেছিল ৪৪টি আসন। তবে এবারও খুব বেশি ভালো কিছু করতে পারেনি দলটি। সর্বশেষ পাওয়া খবরে দলটি এককভাবে ৫২টি আসন পেতে পারে।

লোকসভায় দুটি আসনে প্রার্থী হওয়া রাহুল আমেঠিতে বিজেপি নেতা স্মৃতি ইরানীর কাছে হেরে গেছেন। প্রায় দশক ধরে গান্ধী পরিবারের এই আসনে রাহুলের পরাজয়কে অনেক বড় ধাক্কা বলে মনে করা হচ্ছে।

এই পরাজয়ে কংগ্রেস নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে তার সামর্থ্য নিয়েও প্রশ্ন ওঠা শুরু হয়েছে। স্মৃতি ইরানীর কাছে হারের পর তাকে অভিনন্দন জানিয়েছেন তিনি। রাহুল বলেন, স্মৃতি ইরানীকে অভিনন্দন জানাই। জনগণের সিদ্ধান্তের প্রতি আমার শ্রদ্ধা রয়েছে।