• শনিবার, ডিসেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৪২ দুপুর

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন জাপানি ফুটবলার হাসিবি

  • প্রকাশিত ০৩:১২ বিকেল জুন ১০, ২০১৯
মাকোতো হাসিবি
রোহিঙ্গা ক্যাম্পের শিশুদের সাথে ফুটবলে মেতে ওঠেন জাপানি ফুটবলার মাকোতো হাসিবি। ছবি: ইউএনবি

হতভাগ্য রোহিঙ্গা শিশুদের সাথে ফুটবলে মেতে ওঠেন ফ্রাঙ্কফুর্টের এই তারকা

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন জাপানের জনপ্রিয় ফুটবলার মাকোতো হাসিবি। বর্তমানে বুন্দেসলিগার ইনট্রাক্ট ফ্রাঙ্কফুর্টের হয়ে খেলা এ ফুটবলার ও ইউনিসেফের জাপান শুভেচ্ছাদূত রোহিঙ্গা সংকটে সৃষ্ট পরিস্থিতিতে জাপানের জনগণের সচেতনতার অংশ হিসেবে গত ৫ জুন কক্সবাজারে আসেন।

কক্সবাজার সফরে হাসিবি জরুরি পুষ্টি কেন্দ্র বা যুব ও শিশুদের জন্য শিক্ষা কেন্দ্রের মতো সুযোগ-সুবিধাগুলো পরিদর্শন করেন তিনি। এসময় শরণার্থী ক্যাম্পে রোহিঙ্গা শিশুদের সাথে মেতে ওঠেন হাসিবি।

জাপান দূতাবাস সোমবার জানায়, ফুটবলার হাসিবি বাংলাদেশে প্রথমবারের মতো সফরে এসে কক্সবাজারের ক্যাম্পগুলোতে বিপুল সংখ্যক রোহিঙ্গাদের দেখে আশ্বার্যান্বিত হয়েছেন।

ফুটবলার হাসিবিকে উদ্ধৃত করে জাপান দূতাবাস জানায়, "সমগ্র আন্তর্জাতিক সম্প্রদায়ের এমন কঠিন পরিস্থিতিতে কাজ করে যাওয়া খুবই গুরুত্বপূর্ণ"।

"আমি রোহিঙ্গাদের অব্যাহতভাবে সহযোগিতা করে যাওয়ার আহ্বান জানাই, যাতে করে তারা তাদের উন্নত ভবিষ্যত গড়তে পারে," যোগ করেন তিনি।

কক্সবাজারে এমন সফরে বাংলাদেশে নিযুক্ত জাপান রাষ্ট্রদূত হিরোয়াসু ইজুমি ফুটবলার হাসিবির প্রশংসা করেন এবং রোহিঙ্গা সঙ্কটের ব্যাপারে জাপানের জনগণকে বোঝার জন্য ধন্যবাদ জানান।

জাপানি রাষ্ট্রদূত বলেন, যারাই এমন সংকটে পড়ে জাপান ও জাপানের জনগণ তাদের পাশে দাঁড়ায়। বাংলাদেশের এমন সঙ্কটে জাপানের মানবিক সহায়তা অব্যাহত থাকবে।