• শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৩:৫৮ বিকেল

রাহুলের পদত্যাগ প্রসঙ্গে প্রিয়াঙ্কা: খুব অল্প মানুষই এমন দুঃসাহস দেখানোর সাহস করবে

  • প্রকাশিত ১০:২৬ সকাল জুলাই ৪, ২০১৯
রাহুল-প্রিয়াঙ্কা
ভাইয়ের প্রশংসায় ভাসলেন প্রিয়াঙ্কা। ছবি সংগৃহীত

বুধবার (৩ জুলাই) টুইটারে এক খোলা চিঠিতে কংগ্রেস সভাপতির পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন রাহুল। চিঠিতে লোকসভা নির্বাচনে দলের পরাজয়ের জন্য নিজেকে দায়ী করেন তিনি

ভারতের সবচেয়ে পুরোনো রাজনৈতিকদল কংগ্রেসের সভাপতি পদ থেকে রাহুল গান্ধীর পদত্যাগের পর নিজের ভাইয়ের প্রশংসায় ভাসলেন সর্বভারতীয় কংগ্রেস কমিটির জেনারেল সেক্রেটারি ও পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্বে থাকা প্রিয়াঙ্কা গান্ধী। 

বুধবার (৩ জুলাই) টুইটারে এক খোলা চিঠিতে কংগ্রেসের সভাপতির পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন রাহুল। চিঠিতে লোকসভা নির্বাচনে দলের পরাজয়ের জন্য নিজেকে দায়ী করেন তিনি। 

খোলা চিঠিতে রাহুল লিখেছেন, ‘ভারতে একটি প্রচলিত চর্চা হলো ক্ষমতাবানরা সবসময়ই ক্ষমতা কুক্ষিগত করে রাখে। কেউ ক্ষমতা ত্যাগ করতে আগ্রহী না। তবে, আমরা ক্ষমতার আকাঙ্ক্ষা ও গভীরতর মতাদর্শিক যুদ্ধের বিরুদ্ধে লড়াই না করে আমাদের বিরোধীদের পরাজিত করব না।’     

আর রাহুলের ওই ঘোষণার একদিন পর বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে নিজের টুইটারে প্রিয়াঙ্কা ভাইয়ের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে টুইট করেন।

রাহুলের পোস্টের জবাবে প্রিয়াঙ্কা লেখেন, “তোমার সিদ্ধান্তের প্রতি গভীর সম্মান জানাই। খুব অল্পকিছু মানুষই তোমার মত দুঃসাহস দেখানোর সাহস করবে।” 

এদিকে, দলীয় প্রধানের পদ থেকে রাহুল গান্ধীর পদত্যাগের পর অন্তর্বর্তীকালীন সভাপতি নিয়োগের বিষয়টি নাকচ করে দিয়েছে কংগ্রেস। দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, নতুন সভাপতি নির্বাচনের আগ পর্যন্ত রাহুল গান্ধীই দলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। বার্তা সংস্থা পিটিআই’র বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস এ খবর জানায়।