• সোমবার, ডিসেম্বর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:০৫ সন্ধ্যা

নাইজেরিয়ায় দাফন করে ফেরার পথে হামলা, নিহত ৬৫

  • প্রকাশিত ১২:৩৮ দুপুর জুলাই ২৯, ২০১৯
জঙ্গি হামলা
সন্দেহভাজন জঙ্গিদের হামলায় নাইজেরিয়ার অন্তত ৬৫ জন নিহত হয়েছেন। এএফপি

এর পেছনে জঙ্গিগোষ্ঠী বোকো হারামের হাত থাকতে পারে বলে ধারণা করছেন সরকারি কর্মকর্তারা

সন্দেহভাজন জঙ্গিদের হামলায় নাইজেরিয়ার অন্তত ৬৫ জন নিহত হয়েছেন। শনিবার দেশটির উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য বোর্নোর একটি গ্রামে এই হামলার ঘটনা ঘটে বলে বার্তা সংস্থা রয়টার্সের একটি প্রতিবেদনে বলা হয়েছে।

তবে এখন পর্যন্ত কোনো জঙ্গিগোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। সরকারি কর্মকর্তারা ধারণা করছেন এই হামলার পেছনে জঙ্গিগোষ্ঠী বোকো হারামের হাত থাকতে পারে।

শনিবারের এই হামলা প্রসঙ্গে স্থানীয় সরকারের চেয়ারম্যান মোহাম্মদ বুলামা জানান, শনিবার দাফন থেকে ফেরার পথে ২১ জনকে হত্যা করে জঙ্গিরা। এসময় স্থানীয়রা প্রতিরোধের চেষ্টা করলে আরও ৪৪ জনকে নির্মমভাবে হত্যা করে তারা। 

প্রসঙ্গত, দুই সপ্তাহ আগে এই গ্রামের বাসিন্দারা বোকো হারামের ১১ জঙ্গিকে হত্যা করেন। এরই প্রতিশোধ নিতে এই নির্মম হামলা চালানো হয় বলে ধারণা করছেন চেয়ারম্যান মোহাম্মদ বুলামা।

এদিকে, এক আনুষ্ঠানিক বিবৃতিতে নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। এই হামলার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের গ্রেফতার করার জন্য তিনি সামরিক বাহিনীকে নির্দেশনাও দিয়েছেন।

উল্লেখ্য, কিছুদিন আগেই দেশের নিরাপত্তা জোরদার করার প্রতিশ্রুতি দিয়ে টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় এসেছেন প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি।