• বুধবার, নভেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৯ রাত

পাকিস্তানে বিস্ফোরণে তালেবান প্রধানের ভাই নিহত

  • প্রকাশিত ০১:২৫ দুপুর আগস্ট ১৭, ২০১৯
তালেবান
পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রদেশ, বেলুচিস্তানের একটি মসজিদে বিস্ফোরণে চারজন নিহত হয়েছে। এরমধ্যে একজন তালেবান প্রধান হায়বাতুল্লাহ আকুনজাদার ভাই আহমাদুল্লাহ আকুনজাদাও রয়েছেন। ছবি: সংগৃহীত

তালেবান প্রধান হায়বাতুল্লাহ আকুনজাদার ভাই আহমাদুল্লাহ আকুনজাদা এ বিস্ফোরণে নিহত হয়েছে বলে নিশ্চিত করেছেন বেলুচিস্তানের প্রাদেশিক সরকারের সিনিয়র এক কর্মকর্তা

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রদেশ, বেলুচিস্তানের একটি মসজিদে বিস্ফোরণে চারজন নিহত হয়েছে। এরমধ্যে একজন তালেবান প্রধান হায়বাতুল্লাহ আকুনজাদার ভাই আহমাদুল্লাহ আকুনজাদাও রয়েছেন। তালেবান যোদ্ধাদের মধ্যে হোয়াটস অ্যাপের মাধ্যমে খবরটি প্রচার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন এএফপি’র এক সাংবাদিক।

তালেবান প্রধান হায়বাতুল্লাহ আকুনজাদার ভাই আহমাদুল্লাহ আকুনজাদা এ বিস্ফোরণে নিহত হয়েছে বলে নিশ্চিত করেছেন বেলুচিস্তানের প্রাদেশিক সরকারের সিনিয়র এক কর্মকর্তা। নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, “তিনি হায়বাতুল্লাহর ভাই এটা নিশ্চিত।” তবে তালেবানের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এবিষয়ে কোন মন্তব্য করা হয়নি। 

প্রাদেশিক পুলিশ প্রধান মহসিন হাসান ভাট জানান, “শুক্রবার কুচলাক শহরের একটি মসজিদে বোমা বিস্ফোরণ ঘটানো হয়।”

এপ্রসঙ্গে দেশটির পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা আবদুল রাজ্জাক চিমা বলেন, “এবিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা চার। এছাড়াও আরও ২৩ জন আহত হয়েছেন।”

আফগানিস্তানে জঙ্গি তৎপরতা বন্ধে ওয়াশিংটন ও বিদ্রোহীদের মধ্যে শান্তিচুক্তির বিষয়টি চূড়ান্ত হওয়ার মুহূর্তে বিস্ফোরণের ঘটনাটি ঘটলো।