• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৪৭ সকাল

সেরা কনস্টেবলের পদক পাওয়ার পরদিন ঘুষসহ গ্রেফতার

  • প্রকাশিত ০৮:০১ রাত আগস্ট ১৮, ২০১৯
পাল্লে তিরুপাতি রেড্ডি
ঘুষের ১৭ হাজার রুপিসহ আটক পুলিশ কনস্টেবল পাল্লে তিরুপাতি রেড্ডি। ছবি: সংগৃহীত

শুক্রবার ঘুষের ১৭ হাজার রুপিসহ তাকে গ্রেফতার করে ভারতের তেলেঙ্গানা রাজ্যের দুর্নীতি দমন বিভাগ

রাজ্যের সেরা কন্সটেবল হিসেবে পদক পাওয়ার মাত্র ১ দিন পর ঘুষসহ গ্রেফতার হয়েছেন ভারতের তেলেঙ্গানা রাজ্যের মেহেবুবনগর জেলার আই টাউন থানার কনস্টেবল পাল্লে তিরুপতি রেড্ডি। শুক্রবার তাকে ঘুষের টাকাসহ গ্রেফতার করে ওই রাজ্যের দুর্নীতি দমন বিভাগের কর্মকর্তারা।

ভারতের গণমাধ্যম ইন্ডিয়া টুডে'র একটি খবরে বলা হয়, এম রমেশ নামের এক ব্যক্তির ট্রাক্টরের বালু বহনের লাইসেন্স থাকা সত্ত্বেও অভিযুক্ত কনস্টেবল তিরুপাতি রেড্ডি তার কাছে টাকা দাবি করে আসছিলেন। এমনকি টাকা না দিলে ট্রাক্টর আটকে মিথ্যা মামলা দিয়ে রমেশকে ফাঁসানোর হুমকিও দেন তিনি।

এর প্রেক্ষিতে রাজ্যের দুর্নীতি দমন বিভাগের কাছে রেড্ডির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন রমেশ। অভিযোগ পেয়ে রেড্ডিকে হাতেনাতে ধরার জন্য ফাঁদ পাতে দুর্নীতি দমন বিভাগ। বিভাগের কর্মকর্তাদের পরামর্শে গত শুক্রবার বিকেলে রমেশ কনস্টেবল রেড্ডির কথামতো নির্দিষ্ট স্থানে ১৭ হাজার রুপি নিয়ে যান। তারপর ঘুষের টাকা তুলে দেন ওই কনস্টেবলের হাতে। এসময় রাজ্যের সেরা কনস্টেবল রেড্ডি ঘুষের ১৭ হাজার রুপিসহ হাতেনাতে দুর্নীতি দমন বিভাগের কাছে ধরা পড়েন।

উল্লেখ্য, এর ঠিক একদিন আগে ভারতের স্বাধীনতা দিবসের দিন রাজ্যের সেরা কনস্টেবলের পদক ও মানপত্র পান রেড্ডি। রাজ্যের আবগারিমন্ত্রী ভি শ্রীনিবাস গৌড় তাকে এই পদকে ভূষিত করেন। তবে এর মাত্র একদিনের মধ্যেই ঘুষ গ্রহণের অভিযোগে তার সব সম্মান ধুলায় মিশে যায়।

এদিকে, গ্রেফতার করার পর তাকে বিচার বিভাগীয় হেফাজতে রাখা হয়েছে বলে সংশ্লিষ্টরা গণমাধ্যমকে জানিয়েছেন।