• বুধবার, এপ্রিল ০১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:১৭ রাত

সংযুক্ত আরব আমিরাতের সর্বোচ্চ সম্মাননা পেলেন মোদী

  • প্রকাশিত ০৯:২৩ রাত আগস্ট ২৪, ২০১৯
মোদী-আল নাহিয়ান
সম্মাননা প্রদানের সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিজের ভাই বলে সম্বোধন করেন সংযুক্ত আরব আমিরাতের যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। ছবি: নরেন্দ্র মোদীর টুইটার থেকে

সোনার মেডেল পরিয়ে দেয়ার সময় নরেন্দ্র মোদীকে নিজের ভাই বলে সম্বোধন করেন দেশটির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান

সংযুক্ত আরব আমিরাতের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘অর্ডার অব জায়েদে' ভূষিত হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার (২৪ আগস্ট) আবু ধাবিতে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে মোদীকে এই সম্মাননা প্রদান করেন দেশটির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান।

অনুষ্ঠানে যুবরাজ আল নাহিয়ান ভারতের প্রধানমন্ত্রীকে নিজের ভাই বলে সম্বোধন করে সোনার মেডেল পরিয়ে দেন। এর আগে গত এপ্রিলে নরেন্দ্র মোদীকে এই সম্মানে ভূষিত করার ঘোষণা দিয়েছিল দেশটি।

ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, মূলত দু'দেশের মধ্যে পারস্পারিক সম্পর্ক ও বন্ধন আরও জোরদার করার উদ্দেশেই মোদীকে এই সম্মাননা প্রদান।

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতের শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের নামে দেশটির সর্বোচ্চ এই সম্মাননার নামকরণ করা হয়েছে। প্রথম প্রেসিডেন্টের জন্মশতবার্ষিকীতে মোদীকে এই সম্মান জানানো হলো।


এদিকে সম্মাননা পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন নরেন্দ্র মোদী। টুইটারে তিনি লিখেছেন, "কিছুক্ষণ আগে অর্ডার অব জায়েদ সম্মাননা গ্রহণ করে ধন্য হয়েছি। কোনও একজন ব্যক্তি নয়, ১৩০ কোটি ভারতীয় নাগরিক এই পুরস্কারের অংশীদার। এই সম্মাননার জন্য আমিরাত সরকারকে ধন্যবাদ জানাই।"

এর আগে যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথ, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এই সম্মানে ভূষিত হয়েছেন।