• মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৫ রাত

ইমরান: হামলা করলে ভারতকে সমুচিত জবাব দেবে পাকিস্তান

  • প্রকাশিত ০৯:৪৬ রাত আগস্ট ৩০, ২০১৯
ইমরান খান।
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি। এএফপি

তিনি কাশ্মীরে মুসলিমদের ওপর গণহত্যা চালানোর আশঙ্কা করছেন

ভারত নিজেদের নিয়ন্ত্রিত কাশ্মীরে ‘মানবাধিকার লঙ্ঘন’ থেকে দৃষ্টি এড়াতে পাকিস্তান নিয়ন্ত্রিত অংশে হামলা চালালে পাকিস্তান তার সমুচিত জবাব দেবে বলে আন্তর্জাতিক সম্প্রদায়কে সতর্ক করে দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার (৩০ আগস্ট) ইসলামাবাদে এক সমাবেশে তিনি এই কথা বলেন বলে বার্তা সংস্থা এপি জানিয়েছে।

ইমরান খান বলেন, "যদি হামলা  চালায় তাহলে ভারতের নরেন্দ্র মোদী সরকারকে সমুচিত জবাব দেবে পাকিস্তান। প্রত্যেকটি ইটের জবাব পাথর দিয়ে দেওয়া হবে। যেকোনো হামলার জবাব দেয়ার জন্য আমাদের সশস্ত্র বাহিনী প্রস্তুত রয়েছে।"

"পারমাণবিক অস্ত্রসমৃদ্ধ পাকিস্তান-ভারতের যেকোনো যুদ্ধ কেবল দক্ষিণ এশিয়া অঞ্চলে সীমাবদ্ধ থাকবে না। পুরো বিশ্বে এর প্রভাব পড়বে", যোগ করেন তিনি। আগামী মাসে জাতিসংঘের সাধারণ অধিবেশনেও বিষয়টি তুলবেন বলে জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী।

এসময় কাশ্মীরের জনগণের প্রতি তার সরকারের পূর্ণ সমর্থনের নিশ্চয়তার কথা জানিয়ে ইমরান খান আশা প্রকাশ করে বলেন, "আশাকরি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর শিগগির স্বাধীনতা পাবে।"

এছাড়াও মোদিকে ‘ফ্যাসিস্ট’ ও ‘এডলফ হিটলার’ হিসেবে আখ্যায়িত করে ইমরান আরও বলেন, তিনি কাশ্মীরে মুসলিমদের ওপর গণহত্যা চালানোর আশঙ্কা করছেন। কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে দিয়ে মোদি শেষ কার্ডটি খেলে ফেলেছেন বলেও মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, বৃহস্পতিবার ভারত দাবি করে, তাদের কাছে তথ্য আছে যে পাকিস্তান কাশ্মীরে ‘সন্ত্রাসীদের’ অনুপ্রবেশ করানোর চেষ্টা করছে। এঅভিযোগ অস্বীকার করে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল গফুর বলেন, পাকিস্তান একটি দায়িত্বশীল রাষ্ট্র হয়ে কাউকে নিয়ন্ত্রণ রেখা পার হতে দেবে না।