• সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৪ রাত

আবার বন্যার কবলে মুম্বাই, সর্বোচ্চ সতর্কতা জারি

  • প্রকাশিত ০৮:৩১ রাত সেপ্টেম্বর ৪, ২০১৯
বন্যা
অতিবৃষ্টিতে আবারও বন্যায় ডুবে গেছে মুম্বাই শহর। ছবি: সংগৃহীত

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে শুরু হয়ে একটানা বৃষ্টি চলতে থাকে মুম্বাইয়ে। এরজেরেই পানি জমতে শুরু করে শহরের নীচু এলাকাগুলিতে

এক রাতের বৃষ্টিতে আবারও বিপর্যস্ত ভারতের বাণিজ্যনগরী মুম্বাই। এরপ্রেক্ষিতে, দেশটির অন্যতম গুরুত্বপূর্ণ শহরের যানচলাচল বর্তমানে সম্পূর্ণ ব্যাহত রয়েছে। একইসাথে, শহরের সকল স্কুল ২৪ ঘণ্টার জন্যে বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে বলে জানায় আনন্দবাজার।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে শুরু হয়ে একটানা বৃষ্টি চলতে থাকে মুম্বাইয়ে। এর জেরেই পানি জমতে শুরু করে নীচু শহরের এলাকাগুলিতে। রাত থেকেই যান চলাচল ব্যাহত হতে শুরু করে। রাত বাড়ার সাথে সাথে বাড়তে থাকে বৃষ্টির দমক। ফলে সকাল থেকেই রেল ও বিমান চলাচল বিপর্যস্ত হয়। বেশকিছু ট্রেন বাতিল হয় সেন্ট্রাল মুম্বাইয়ে। 

দেশটির আবহাওয়া অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হয়েছে মুম্বাইয়ে। প্রবলবর্ষণে ইতিমধ্যেই পানির তলায় চলে গিয়েছে সান্তাক্রুজ, ঠানে, দাহানুজের বহু এলাকা। এছাড়া, আগামী ২৪ ঘণ্টায় আরও ভারী বৃষ্টিপাত হবে শহরজুড়েই। 

এদিকে, স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে উদ্ধারকারীদলকে নদী অববাহিকায় থাকা অঞ্চলগুলোতে পাঠানো হয়েছে। একইসাথে, যেকোনও সমস্যায় শহরবাসীকে ১০০ডায়াল করতে অনুরোধ করছে মুম্বাই পুলিশ।