• মঙ্গলবার, অক্টোবর ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:২০ রাত

ভারী বৃষ্টিতে ভারতে ৪ দিনে ৭৩ জনের মৃত্যু

  • প্রকাশিত ১২:৪৯ দুপুর সেপ্টেম্বর ২৯, ২০১৯
বৃষ্টি
ভারী বৃষ্টির প্রকোপে ভারতের উত্তর প্রদেশের বিস্তীর্ণ এলাকা বন্যায় প্লাবিত হয়ে গত চার দিনে অন্তত ৭৩ জনের মৃত্যু হয়েছে। ছবি: সংগৃহীত

নিহতদের মধ্যে বেশিরভাগই ঘরবাড়ি ধস, বজ্রপাত ও পানিতে ডুবে মারা গেছেন

ভারী বৃষ্টির প্রকোপে ভারতের উত্তর প্রদেশের বিস্তীর্ণ এলাকা বন্যায় প্লাবিত হয়ে গত চার দিনে অন্তত ৭৩ জনের মৃত্যু হয়েছে। রবিবার (২৯ সেপ্টেম্বর) দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগের মুখপাত্র সন্ধ্যা কুড়েল এসব তথ্য জানান বলে ভারতীয় গণমাধ্যম এনডিটিভির একটি খবরে বলা হয়।

কুড়েল জানান, নিহতদের মধ্যে বেশিরভাগই ঘরবাড়ি ধস, বজ্রপাত ও পানিতে ডুবে মারা গেছেন। এছাড়া বন্যাকবলিত অঞ্চলে সাপের কামড়ে কমপক্ষে পাঁচজনের মৃত্যু হয়েছে।

ভারতের আবহাওয়া অধিদপ্তর আগামী দুদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলে। এদিকে বিহারের পাট‌নায় প্রবল বর্ষণে জনজীবন ব্যাহত হয়েছে। জম্মু ও কাশ্মীর, উত্তরাখণ্ড, রাজস্থান ও মধ্যপ্রদেশেও প্রবল বর্ষণ হয়েছে। গত কয়েকদিনে ওই সব রাজ্যেও বৃষ্টির প্রকোপে কয়েকজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

এদিকে বৃষ্টির কারণে অনেক এলাকায় পানি জমে যাওয়ায় যানবাহন চলাচল করতে পারছে না। রবিবার সকালে পাটনাসহ বিহারের অন্যান্য অঞ্চলে বহু ট্রেন বাতিল করা হয়েছে। রেল চলাচলে বিঘ্ন ঘটার পাশাপাশি অনেক স্কুলও বন্ধ রয়েছে।