• সোমবার, অক্টোবর ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩৩ রাত

জঙ্গি হামলার আতঙ্কে দিল্লিজুড়ে সর্বোচ্চ সতর্কতা

  • প্রকাশিত ০২:০১ দুপুর অক্টোবর ৩, ২০১৯
সর্বোচ্চ সতর্কতা
জঙ্গি হামলার আতঙ্কে দিল্লিজুড়ে সর্বোচ্চ সতর্কতা জারি। ছবি: সংগৃহীত

ভারতীয় গোয়েন্দাদের একটি শীর্ষ সূত্রে জানা গিয়েছে, তাদের কাছে তথ্য এসেছে, পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের ১০-১২জনের একটি দল জম্মু-কাশ্মীরের কোনও বিমানঘাঁটিতে হামলা চালাতে পারে 

দিল্লিতে ঢুকে পড়েছে চার সশস্ত্র পাকিস্তানি জঙ্গি-ভারত সরকারকে এই হুঁশিয়ারি দিয়ে সতর্ক করেছে দেশটির গোয়েন্দা বিভাগ। আর এই সতর্কবার্তা পাওয়ার পরপরই ভারতের রাজধানীজুড়ে জারি করা হয়েছে সর্বোচ্চ সতর্কতা। নিরাপত্তা চাদরে ঢাকা রয়েছে পুরো দিল্লি। এক প্রতিবেদনে এখবর নিশ্চিত করেছে আনন্দবাজার।

দেশটির গোয়েন্দাদের একটি শীর্ষ সূত্রে জানা গিয়েছে, তাদের কাছে তথ্য এসেছে, পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের ১০-১২জনের একটি দল জম্মু-কাশ্মীরের কোনও বিমানবাহিনীর ঘাঁটিতে হামলা চালাতে পারে। বিভিন্ন সূত্রে জইশের এই খবর পাওয়ার পরই বৃহস্পতিবার (৩ অক্টোবর) দেশটির সরকারকে সতর্কবার্তা পাঠায় গোয়েন্দা বিভাগ।

যদিও, জম্মু-কাশ্মীরে যে তথ্য গোয়েন্দারা পেয়েছে, তারসঙ্গে দিল্লিতে জঙ্গি ঢুকে পড়ার খবরের মধ্যে যোগসূত্র আছে কিনা, তা এখনও স্পষ্ট নয়।

এদিকে, চূড়ান্ত সতর্কবার্তা জারি হওয়ার পরপরই দিল্লির বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করে দিল্লি পুলিশ। বিভিন্ন চেকিংপয়েন্টে কড়া পাহারা মোতায়েন করা হয়। সন্দেহজনক গাড়ি থামিয়ে তল্লাশি চালানোর পাশাপাশি সমস্ত যানবাহনের গতিবিধির ওপর কড়া নজরদারি রেখেছে গোয়েন্দা ও পুলিশ।

একইসাথে, দ্বিতীয় সর্বোচ্চ পর্যায়ের (গোলাপি সতর্কতা) সতর্কবার্তা দেওয়া হয়েছে শ্রীনগর, জম্মু, অবন্তিপুর ও হিন্ডন বিমানঘাঁটিতেও।