• সোমবার, নভেম্বর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৩৪ দুপুর

বাগদাদি হত্যা: অভিযানে অংশ নেওয়া সেনা কুকুরের প্রশংসায় ট্রাম্প!

  • প্রকাশিত ০৬:৩১ সন্ধ্যা অক্টোবর ৩০, ২০১৯
বাগদাদি, সেনা কুকুর
আইএস নেতা বাগদাদি হত্যা অভিযানে অংশ নেওয়া সেই মিলিটারি ডগ। ছবি: সংগৃহীত

প্রশংসায় ভেসে গিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘অসাধারণ কাজ করেছে এই কুকুরটি। সে না থাকলে এই অভিযানই হয়তো সফল হত না’

সন্ত্রাসীগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এর নেতা আবু বকর আল বাগদাদির গোপন আস্তানায় অভিযান চালিয়ে তাকে হত্যা করার দাবি করেছে যুক্তরাষ্ট্র। এবার ওই অভিযানে অংশ নেওয়া সেই মিলিটারি ডগের ভূয়সী প্রশংসা করলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

একজন মিলিটারি কর্মীর মতোই আঘাত নিয়েই সে আবার সঙ্গে সঙ্গেই কাজে ফিরেছে, মঙ্গলবার (২৯ অক্টোবর) টুইট-বার্তায় সেকথা জানাতেও ভোলেননি ট্রাম্প। 

তিনি বলেন, “অসাধারণ কাজ করেছে এই কুকুরটি। সে না থাকলে এই অভিযানই হয়তো সফল হত না।”

প্রশংসায় ভরিয়ে দেন মার্কিন জেনারেল মার্ক মিলেও। তিনি বলেন, “সিরিয়ায় সন্ত্রাস দমনে আমেরিকার এই সফল ভূমিকার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে এই কুকুরটির। এত সুন্দরভাবে সে মিলিটারি ট্রেনিং নিয়েছে যে, কোনও মানুষের থেকে তার দক্ষতা কম নয়।” 

গত রবিবার (২৭ অক্টোবর) বাগদাদির মৃত্যুর খবর সরকারিভাবে ঘোষণার সময়েই ট্রাম্প জানান, বাগদাদিকে ধাওয়া করতে করতে অন্ধকার সুড়ঙ্গের মধ্যে ঢুকে পড়ে সবাই। কিছুতেই মিলিটারি কুকুরটি পিছু ছাড়ছে না দেখে বাধ্য হয়ে জঙ্গি আত্মঘাতী বোমায় নিজেকে শেষ করে। সেই বোমার আঘাতে মৃত্যু হয়েছে তিন শিশুর। আহত হয় সুদক্ষ কুকুরটিও।