• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

চেন্নাই বিমানবন্দরে গেলে কার্পেট খাওয়া যাবে না!

  • প্রকাশিত ০৮:১০ রাত অক্টোবর ৩১, ২০১৯
চেন্নাই বিমানবন্দর
চেন্নাই বিমানবন্দরের এই বিজ্ঞপ্তি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে হাস্যরস ইন্সটাগ্রাম

ইনস্টাগ্রামে ছবিটি শেয়ার করেন ভারতীয় অভিনেত্রী শাবানা আজমি। তারপর থেকেই বিষয়টি নিয়ে শুরু হয়েছে হাসি-তামাশা

ভারতের চেন্নাই বিমানবন্দরের লবিতে সবসময় বিরাজ করে পিনপতন নীরবতা। ২০১৭ সালের পহেলা মে থেকে 'সাইলেন্ট মুডে' চলে যায় আন্তর্জাতিক এই বিমানবন্দরটি। অর্থাৎ সেখানে করা হয় না কোনো বোর্ডিং অ্যানাউন্সমেন্ট। বদলে সেখানে রয়েছে সুনির্দিষ্ট নির্দেশনা সম্বলিত বড় বড় সব ডিজিটাল-নন ডিজিটাল সাইনবোর্ড।

এবার বিপত্তি বাধিয়েছে সেরকমই এক সাইনবোর্ডে ঝোলানো বিজ্ঞপ্তি। বড় বড় ইংরেজি অক্ষরে সেখানে লিখে দেওয়া হয়েছে- ‘‘Eating carpet strictly prohibited’’। তবে হিন্দিতে সেখানে লেখা রয়েছে- কার্পেটে বসে খাওয়া মানা। মূলতঃ ইংরেজি অনুবাদ করতে গিয়ে অথবা ছাপার ত্রুটির কারণে এমন বিপত্তি।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে শেয়ার করেন ভারতীয় অভিনেত্রী শাবানা আজমি। তারপর থেকেই বিষয়টি নিয়ে শুরু হয়েছে হাসি-তামাশা। 

ইনস্টাগ্রামে শেয়ার করা এই ছবির ক্যাপশনে শাবানা লিখেছেন, ‘‘সত্যিই?’’। তার পোস্টটি ইতোমধ্যে কয়েক হাজার লাইক-কমেন্ট পেয়েছে।

তবে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি বলছে, শাবানার শেয়ার করা ছবিটি এখনকার নয়, বেশ পুরোনো। ২০১৫ সালে জাস্টিন রস লি নামে এক ব্যবসায়ী এই ছবিটি তুলেছিলেন। ওই সময় ছবিটি সামাজিক যোগাযাগো মাধ্যমে ব্যাপক হাস্যরসের সৃষ্টি করেছিল। শাবানা নতুন করে শেয়ার করলেও সেই একই ঘটনা ঘটেছে। তবে চেন্নাই আন্তর্জাতিক বিমানবন্দরে বিজ্ঞপ্তিটি এখনও আছে কি না, তা জানা যায়নি।






View this post on Instagram









Really ?!!!

A post shared by  Shabana Azmi (@azmishabana18) on