• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩১ রাত

অমিত শাহ: সময় হলেই কাশ্মীরে ইন্টারনেট সেবা পাওয়া যাবে

  • প্রকাশিত ১০:১৮ রাত নভেম্বর ২০, ২০১৯
কাশ্মীর
কাশ্মীরের শ্রীনগর। ছবি: রয়টার্স

‘অনেক নেতা বলছিলেন, শ্রীনগরের রাস্তায় নাকি রক্তগঙ্গা বইবে কিন্তু কিছুই হয়নি। বরং স্বাভাবিকই রয়েছে কাশ্মীর। আমি খুশি যে পুলিশের গুলিতে একজনেরও মৃত্যু হয়নি সেখানে’

স্থানীয় প্রশাসন সবুজ সঙ্কেত না দেওয়া পর্যন্ত কাশ্মীরে ইন্টারনেট সেবা দেওয়া হবে না বলে জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবার (২০ নভেম্বর) দেশটির রাজ্যসভার অধিবেশনে একথা বলেন তিনি। খবর আনন্দবাজারের।

সভার শুরুতেই অমিত শাহের দিকে প্রশ্ন করেন কংগ্রেসের গুলাম নবি আজাদ। জানতে চান, উপত্যকায় ইন্টারনেট সেবা কবে থেকে চালু হবে?

জবাবে শাহ বলেন, “স্থানীয় প্রশাসন সব কিছু ঠিক আছে মনে করলে তবেই। এই মুহূর্তে সেখানে অশান্তি বাধাতে নানা রকম কাজকর্ম চালাচ্ছে পাকিস্তান। তাই নিরাপত্তার কথাটাও মাথায় রাখতে হবে। স্থানীয় প্রশাসনের কাছ থেকে ইঙ্গিত পেলেই আইন-শৃঙ্খলা খতিয়ে দেখে এনিয়ে আলোচনা হবে। তারপরই কোনও সিদ্ধান্তে পৌঁছানো যাবে।”

কাউকে কিছু না জানিয়ে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলোপ করে টানা ১০০ দিন অতিক্রান্ত হয়ে যাওয়ার পরেও উপত্যকাকে অবরুদ্ধ করে রাখা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

তাদের কটাক্ষ করে অমিত শাহ বলেন, “অনেক নেতা বলছিলেন, শ্রীনগরের রাস্তায় নাকি রক্তগঙ্গা বইবে কিন্তু কিছুই হয়নি। বরং স্বাভাবিকই রয়েছে কাশ্মীর। আমি খুশি যে পুলিশের গুলিতে একজনেরও মৃত্যু হয়নি সেখানে।”