• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

আকাশছোঁয়া দামের প্রতিবাদে পেঁয়াজের মালা পরে বিধানসভায়!

  • প্রকাশিত ০৮:০১ রাত নভেম্বর ২৭, ২০১৯
পেঁয়াজ
বিহারের বিধানভবন চত্বরে গলায় পেঁয়াজের মালা পরে হাজির হন রাজাপাকড়ের রাষ্ট্রীয় জনতা দলের বিধায়ক শিবচন্দ্র রাম। ছবি: টুইটার থেকে সংগৃহীত

‘একসময় কেজিপ্রতি ৫০ রুপির চেয়েও কমে পেঁয়াজ পাওয়া গেলেও এখন ৮০ রুপির কমে মিলছে না। এই মালাটি গাঁথার জন্যই ১০০ রুপি কেজিতে পেঁয়াজ কিনতে হয়েছে আমাকে’

মূল্যবৃদ্ধির প্রতিবাদে পেঁয়াজের মালা পরে বিধানসভায় হাজির হয়েছেন ভারতের বিহারের এক বিধায়ক। নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির দিকে দেশটির সরকারের নজর ঘোরাতেই তিনি এমন পদক্ষেপ নিয়েছেন বলে জানিয়েছে আনন্দবাজার।

বুধবার (২৭ নভেম্বর) সকালে বিহার বিধানসভার অধিবেশন শুরু হওয়ার ঠিক আগে বিধানভবন চত্বরে গলায় পেঁয়াজের মালা পরে হাজির হন রাজাপাকড়ের রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) বিধায়ক শিবচন্দ্র রাম। 

সেখানে সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “জিনিসপত্রের দাম এভাবে বাড়তে থাকলে রোজকার সাধারণ খাবারও তো জুটবে না মানুষের। একসময় কেজি দরে ৫০ রুপির চেয়েও কমে  পেঁয়াজ পাওয়া গেলেও, এখন ৮০ রুপির কমে মিলছে না। এই মালাটি গাঁথার জন্যই ১০০ রুপি কেজিতে পেঁয়াজ কিনতে হয়েছে আমাকে।”

এর আগে, সাধারণ মানুষের সুবিধার্থে বিহারে ৩৫ রুপি কেজিতে পেঁয়াজের স্টল শুরু করার প্রতিশ্রুতি দিলেও, আজও তা হয়নি বলে জানান তিনি। 

শিবচন্দ্র বলেন, “এখনও পর্যন্ত কোথাও ওই স্টল দেখতে পেলাম না। তাই পেয়াঁজের মালা পরেই বিধানসভায় ঢুকেছি। আমি চাই আমার ওপর মুখ্যমন্ত্রীর নজর পড়ুক। তাতে যদি কোনও কাজ হয়। আমি চাই গরিব মানুষকে কেজিপ্রতি ১০ রুপিতে পেঁয়াজ দিক সরকার।”