• সোমবার, জানুয়ারী ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪৫ রাত

বিয়ের ফাঁদে পড়লো ডাকাত

  • প্রকাশিত ০৭:০৫ রাত ডিসেম্বর ১, ২০১৯
গ্রেফতার/আটক/কারাদণ্ড
প্রতীকী ছবি।

পলাতক থাকা অবস্থায়ই বিয়ের ইচ্ছা জাগে ওই ডাকাতের

ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের ছাতারপুর অঞ্চলে পুলিশের পাতা বিয়ের ফাঁদে পড়েছেন কুখ্যাত এক ডাকাত নেতা। স্থানীয় সময় বৃহস্পতিবার (২৮ নভেম্বর) রাজ্যের নওগাঁ থানার বিজোরি গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। 

বার্তা সংস্থা আইএএনএসের প্রতিবেদনে উল্লেখ করা হয়, বালকৃষ্ণ চৌবে (৫৫) নামের ওই ডাকাত তিন বছর ধরে পুলিশের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়ান। ছাতারপুর অঞ্চলে ডাকাতি ও হত্যার বেশ কয়েকটি অভিযোগ ছিলো তার দলের বিরুদ্ধে। বিভিন্ন সময়ে নানা ডেরায় অভিযান চালিয়েও তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। পুলিশের কাছে পলাতক থাকা অবস্থায়ই বিয়ের ইচ্ছা জাগে বালকৃষ্ণের। কনে খুঁজতে কাছের কয়েকজনকে বিষয়টি জানান তিনি। 

এদিকে বালকৃষ্ণকে গ্রেফতার করতে দায়িত্ব দেওয়া হয় ছাতারপুর-নওগাঁ অঞ্চলের উপপরিদর্শক (এসআই) মাধবী অগ্নিহোত্রীকে। তার মাথায় আসে এক অভিনব পরিকল্পনা। নিজের পুরোনো কয়েকটি ছবি সোর্সদের দিয়ে বালকৃষ্ণের কাছে পাঠান তিনি; সঙ্গে দেন বিয়ের প্রস্তাব।  

মাধবীর এই পরিকল্পনা মনে ধরে নওগাঁ পুলিশের সাব-ডিভিশনাল অফিসার শ্রীনাথ সিং বাঘালের। নারী এই পুলিশ সদস্যকে নেতৃত্ব দিয়ে ডাকাত বালকৃষ্ণকে ধরতে সাত সদস্যের একটি টিম গঠন করেন তিনি। 

বিয়ের প্রস্তাবের জের ধরে গত বৃহস্পতিবার বিজোরি গ্রামে বালকৃষ্ণের সঙ্গে সাক্ষাৎ করতে চান মাধবী। ঘটনাস্থলে ওই ডাকাত উপস্থিত হলেই নিজের উদ্দেশ্য হাসিল করেন তিনি। তার ইশারায় সঙ্গে সঙ্গে টিমের অন্য সদস্যরা গ্রেফতার করে বালকৃষ্ণকে। এ সময় ওই ডাকাত তার দেশীয় বন্দুকটি বের করতে চাইলে ব্যার্থ হন। 

বেশ কয়েকটি মামলার জেরে বালকৃষ্ণকে শুক্রবার (২৯ নভেম্বর) আদালতে হাজির করা হয় বলে জানিয়েছে পুলিশ।