• সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০১:৩৭ দুপুর

বিজেপি নেতা: মোদী ঈশ্বরের চেয়ে কম নন

  • প্রকাশিত ০৭:৫৯ রাত ডিসেম্বর ২৩, ২০১৯
বিজেপি নেতা
ভারতের মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা শিবরাজ সিং চৌহান সংগৃহীত

মধ্যপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন, ‘পাকিস্তানে সংখ্যালঘুদের মন্দিরে যাওয়ার অধিকার ছিল না। ধর্ষণের শিকার হতেন তারা, জোর করে “নিকাহ” করানো হতো’

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে বিতর্কের মধ্যে এবার দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে “ঈশ্বর”এর সঙ্গে তুলনা করেছেন মধ্যপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা শিবরাজ সিং চৌহান। 

তার দাবি, “পাকিস্তানে ধর্মীয় নিপীড়নের শিকার মানুষদের ভারতীয় নাগরিকত্ব পাওয়ার সুযোগ করে দিয়েছেন। নরেন্দ্র মোদী ঈশ্বরের চেয়ে কোনও অংশে কম নন।”

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে রবিবার (২২ ডিসেম্বর) ইনদোরে সিন্ধি ও পাঞ্জাবিদের নিয়ে বিশেষ আলোচনাসভার আয়োজন করেছিল বিজেপি। সেখানেই এমন মন্তব্য করেন শিবরাজ। 

তিনি বলেন, ‘‘ঈশ্বর আপনাদের জীবন দিয়েছেন, মা জন্ম দিয়েছেন। কিন্তু নরেন্দ্র মোদীজি আপনাদের নতুন জীবন দান করেছেন। মান-সম্মান ও মর্যাদা দিয়েছেন। তাই ঈশ্বরের চেয়ে কোনও অংশে কম যান না নরেন্দ্র মোদী। আপনারাই বলুন ঠিক বলছি কি না?’’

পাকিস্তানে সংখ্যালঘু হিন্দুদের নানাভাবে নিপীড়িত হওয়ার ঘটনাও তুলে ধরে শিবরাজ দাবি করেন, সেদেশে সংখ্যালঘুদের মন্দিরে যাওয়ার অধিকার ছিল না। ধর্ষণের শিকার হতেন তারা। জোর করে “নিকাহ” করানো হতো। তাই মুখ্যমন্ত্রী থাকাকালীন ভিসার মেয়াদ পেরিয়ে যাওয়ার পরও কখনও সেখান থেকে পালিয়ে আসা মানুষদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেননি বলেও জানান শিবরাজ সিং চৌহান। 

তার যুক্তি, এতকিছুর পর আর নতুন নাগরিকত্ব আইনের বিরোধিতা করা উচিত তো নয়ই বরং নরেন্দ্র মোদী ও অমিত শাহকে সকলের অভিবাদন জানানো উচিত।