• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:০৮ সকাল

‘মোদীর বিরুদ্ধে স্লোগান দিলে জ্যান্ত পুঁতে ফেলবো’

  • প্রকাশিত ০৭:২০ রাত জানুয়ারী ১৩, ২০২০
রঘুরাজ সিং
ভারতের উত্তরপ্রদেশ সরকারের শ্রম প্রতিমন্ত্রী রঘুরাজ সিং সংগৃহীত

রবিবার (১২ জানুয়ারি) আলিগড়ে সিএএ’র সমর্থনে বিজেপি আয়োজিত এক জনসভায় এই হুঁশিয়ারি দেন ভারতের উত্তরপ্রদেশ সরকারের শ্রম প্রতিমন্ত্রী রঘুরাজ সিং

নরেন্দ্র মোদী-যোগী আদিত্যনাথের বিরুদ্ধে বিক্ষোভকারীদের “জ্যান্ত পুঁতে দেওয়া হবে” বলে হুঁশিয়ারি দিয়েছেন ভারতের উত্তরপ্রদেশের মন্ত্রী রঘুরাজ সিং। আলিগড়ে একটি জনসভায় প্রকাশ্যে এমন মন্তব্য করায় তীব্র বিতর্ক তৈরি হয়েছে। এক প্রতিবেদনে এখবর জানিয়েছে আনন্দবাজার।

রবিবার (১২ জানুয়ারি) আলিগড়ে সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) সমর্থনে একটি জনসভার আয়োজন করে বিজেপি। সেখানেই আমন্ত্রিত ছিলেন উত্তরপ্রদেশ সরকারের শ্রম প্রতিমন্ত্রী রঘুরাজ সিং। 

বক্তব্যে তিনি বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অথবা মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে স্লোগান দিলে আমি তাদের জ্যান্ত পুঁতে ফেলবো।”

প্রসঙ্গত, নাগরিকত্ব সংশোধনী বিল পাস হওয়ার পর সবচেয়ে বেশি প্রতিবাদ-বিক্ষোভ হয়েছে পশ্চিমবঙ্গ ও উত্তরপ্রদেশে। আগ্নিগর্ভ আন্দোলনে উত্তরপ্রদেশে ১৯ জনের মৃত্যু হয়েছে। ওইসময় উত্তরপ্রদেশের আলিগড় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মোদী ও যোগীর নামে “মুর্দাবাদ” বলে স্লোগান দেন।

রঘুরাজ সিং বলেন, “এই এক শতাংশ মানুষ সিএএ-র বিরোধিতা করছেন। তারা ভারতে থাকেন, আমাদের করের টাকায় খান, আর তারপর নেতাদের বিরুদ্ধে ‘মুর্দাবাদ’  স্লোগান তোলেন। এইদেশ সব ধর্ম-জাতির মানুষের জন্য কিন্তু প্রধানমন্ত্রী বা মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান তোলা মেনে নেওয়া যায় না।’’